Sidebar Ads




সংবাদ সম্মেলনে পুলিশের দাবি ❀ নারী নির্যাতনের মামলা কমেছে ৮০ শতাংশ

চাঁপাইনবাবগঞ্জে নারী নির্যাতন সংক্রান্ত মামলায় প্রায় ৮০ শতাংশ কমে গেছে বলে দাবি করেছে পুলিশ। পুলিশের নারী ও শিশু সহায়তা শাখায় বিকল্প বিরোধ নিস্পত্তির মাধ্যমে অভিযোগ নিস্পত্তি করায় মামলা কমে গেছে। বুধবার চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এ সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।
সংবাদ সম্মেলনে আগের বছরগুলোর পাশাপাশি গত বছরের তুলনামূলক চিত্র তুলে ধরেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আল খান। তিনি জানান, গত বছরের (২০১৭) জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত নারী নির্যাতনের ৫৫ টি অভিযোগ এসেছিল তাদের কাছে। এরমধ্যে মামলা ছাড়াই বিরোধ নিস্পত্তি করা হয়েছে ৪৫ টি। নিস্পত্তি হওয়া ৪৫ টি অভিযোগের মধ্যে ২৯টির বিচ্ছেদ হয়েছে আর অভিযোগকারী ১৬ নারী স্বামীর ঘরে ফিরে গেছেন। অভিযোগ নিস্পত্তির চেষ্টা ব্যর্থ হওয়ায় মামলা হয়েছে ১০টি। তিনি আরো জানান, ২০১৮ সালের জানুয়ারি মাসে ১১ টি অভিযোগের ৩ টি (১ জন স্বামী গৃহে ফেরত, ২ টি বিচ্ছেদ) মিমাংসা করা হয়েছে। সেই সাথে আরো ৮টি মিমাংসা প্রক্রিয়াধীন।
এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সহকারি পুলিশ সুপার (হেডকোয়ার্টার) আব্দুল হাই সরকার, সদর থানার অফিসার ইনচার্জ সাবের রেজা আহম্মেদ, নারী ও শিশু সহায়তা শাখার সাব-ইন্সপেক্টর ইসমতারা বেগম প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১-০১-১৮

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts