উপজেলা পরিষদের সংরক্ষিত ২টি আসনের নির্বাচনে জয়ী ইয়াসমিন ও রেহেনা

চাঁপাইবাবগঞ্জের ৫ উপজেলা পরিষদের মোট ১৬ টি সংরক্ষিত আসনের মধ্যে সদর ও শিবগঞ্জ উপজেলার দু’টি আসনের উপ-নিবাচনে বিজয়ী হয়েছেন মোসাঃ ইয়াসমিন খাতুন ও রেহেনা বেগম। এই নির্বাচনে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এরআগে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ১৪ জন নারী সদস্য।
চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বিআরডিবি মিলনায়তনে সদরের রানীহাটি-বারঘরিয়া-মহারাজপুর ইউনিয়ন নিয়ে গঠিত ৩ নম্বর আসন এবং শিবগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে শিবগঞ্জের দুর্লভপুর-উজিরপুর-পাঁকা ইউনিয়ন নিয়ে গঠিত ৪ নম্বর আসনে সকাল ৮টা থেকে উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ করা হয়।
নির্বাচনে দু’ উপজেলার মোট ৯৫ জন ভোটার ছিলেন। এরমধ্যে ৮১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচন অফিস সূত্র জানিয়েছে নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৩ নম্বর আসনে ৪৭ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেছেন ৩৮জন। এর মধ্যে ৩২টি ভোট পেয়ে নির্বাচিত হন ইয়াসমিন খাতুন। তার কাছে প্রতিদ্বন্দ্বি জেসমিন খাতুন পেয়েছেন ৪টি ভোট। এ আসনে ভোট বাতিল হয়েছে ২টি।
শিবগঞ্জ উপজেলার ৪ নম্বর আসনে ৪৮ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেছেন ৪৩ জন। এতে মোসাঃ রেহেনা বেগম ২৮টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসা. সুফিয়া বেগম মোরগ প্রতিকে ভোট পেয়েছেন ১৪টি। ১টি ভোট বাতিল হয়ে যায়।
নির্বাচনী ফলাফল নিশ্চিত করেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার কায়সার মোহাম্মাদ ও শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার রায়হান কুদ্দুস জানান তাদেরকে  বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক/ ২৯-০১-১৮

,