শিবগঞ্জ বাজারে মুল সড়কে মটরসাইকেল রাখায় ভোগান্তি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর মার্কেটের সামনে রাস্তার অর্ধেক অংশ জুড়ে এক শ্রেণির মটরসাইকেল চালকেরা মটরসাইকেল রেখে দেয়া রাস্তায় চলাচলকারী জনগনকে ভোগান্তি পোহাতে হচ্ছে। মূল রাস্তার উপর সারিবদ্ধভাবে  মোটরসাইকেল পার্কিং করে রাখার কারণে যানবাহন চলাচলেও বিঘœ সৃষ্টি হচ্ছে।
ভুক্তভোগীরা জানান, শিবগঞ্জ বাজারের বাস স্ট্যান্ড এলাকা থেকে শিবগঞ্জ মডেল স্কুল এলাকা পর্যন্ত প্রতিদিনই মটরসাইকেল চালকরা তাদের মটরসাইকেল মূল রাস্তায় রেখে দিচ্ছেন। গুরুত্বপুর্ণ এই রাস্তার বিশাল অংশ মটর সাইকেদের দখলে চলে যাওয়ায় যান চলাচল বিঘœ হচ্ছে। প্রায়শই অটোরিক্সাসহ অন্যান্য পরিবহনের যানজট লেগে যাচ্ছে।
ভুক্তভোগিরা অভিযোগ করেন, শিবগঞ্জ পৌর মার্কেট থেকে মাত্র ১শ’ ফিট দূরেই একটি মোটরসাইকেল গ্যারেজ রয়েছে। অথচ মোটসাইকেল চালকেরা মাত্র ১০ টাকা খরচ বাচানোর জন্য গ্যারেজে না রেখে রাস্তার উপরে মোটরসাইকেলগুলো পার্কিং করে রাখে। আর এ অবস্থা চলে আসছে দীর্ঘদিন থেকে ফলে স্থানীয় পৌরসভা কর্তৃপক্ষ, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এ সমস্ত মোটরসাইকেল রাস্তার উপর পার্কিং করা বন্ধের ব্যাপারে কোন উদ্যোগ গ্রহণ করেননি। ফলে এক শ্রেণির মোটরসাইকেল চালকেরা পৌর মার্কেটের দোকান মালিকদের বৃদ্ধাগুলি দেখিয়ে দীর্ঘদিন থেকে মোটরসাইকেল পার্কিং করে আসছে। তাদের অভিযোগ, ওই রাস্তার উপর মোটরসাইকেল পার্কিং করে রাখার কারণে রাস্তায় যানবাহন চলাচল ও পৌর মার্কেটের ব্যবসায়ীদের ব্যবসায় মারাতœকভাবে বিঘœ সৃষ্টি করে আসছে।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ বরমান হোসেন সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, রাস্তার উপর যেকোন যানবাহন পার্কিং বন্ধের বিষয়ে ইতোমধ্যে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সোমবার দুপুরে পৌর মার্কেটের সামনে রাস্তার অর্ধেক অংশ দখল করে রাখার জন্য কয়েকটি মোটরসাইকেল আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০৪-১২-১৭



,