চেতনানাশক স্প্রে করে অচেতন! অতপর সাংবাদিকের বাড়িতে দুর্ধর্ষ চুরি

চাঁপাইনবাবগঞ্জ শহরের পাঠানপাড়া মহল্লায় সাংবাদিক হোসেন শাহনেওয়াজের বাড়িতে বৃহস্পতিবার ভোর রাতে দুর্ধষ চুরি হয়েছে। মূল শহরের ভেতরেই সংঘবদ্ধ চোরেরা বহুমূল্যবান জিনিষপত্র চুরি করে নিয়ে গেলেও সাংবাদিক পরিবার কিছুই বুঝতে পারেননি। ধারণা করা হচ্ছে, ঘুমন্ত সাংবাদিককে চেতনানাশক স্প্রে করে অচেতন করে রেখে চুরি সংঘটিত করা হয়। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় অভিযোগ করা হয়েছে।
থানার অভিযোগ ও স্থানীয়রা জানায়, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসকাবের সহ-সভাপতি হোসেন শাহনেওয়াজের শহরের পূর্ব পাঠানপাড়ার বাড়িতে বুধবার দিবাগত গভীর রাতের কোন এক সময় ঘরের মধ্যে চোর ঢুকে। এসময় ঘরের মধ্যে একমাত্র থাকা ব্যক্তি হোসেন শাহওয়াজ ঘুমিয়ে ছিলেন। ধারণা করা হচ্ছে, চোর চেতনানাশক স্প্রে করে দুর্ধর্ষ চুরির ঘটনাটি ঘটায়।
অভিযোগে বলা হয়, চোর সাংবাদিকের বাড়ির স্টিল আলমিরা ও ফাইল কেবিনেটের ড্রায়ার থেকে স্বর্ণে মালা, বালা, ৪ জোড়া কানের দুল, ৩টি আংটি, ৫টি নাক ফুল, নগদ ২৮ হাজার টাকা, মোবাইল ফোনসহ বিভিন্ন জিনিষ চুরি করে নিয়ে যায়। চুরি যাওয়া স্বর্ণালংকের মূল্য বলা হয়েছে ৩ লাখ ৫০ হাজার টাকা।
সংঘবদ্ধ চোরেরা ঘরের মধ্যে আলমারী, ফাইল ক্যাবিনেট, ড্রয়ার ভাঙ্গলেও তিনি কিছুই টের পাননি। হোসেন শাহনেওয়াজ জানিয়েছেন, ধারণা করা হচ্ছে চোরেরা চোরেরা তাকে চেতনানাশক দিয়ে অচেতন করে রেখেছিল। তিনি জানান, বাড়িতে মূল্যবান জিনিষপত্র চুরি করে নিয়ে যাবার সময় সংঘবদ্ধ চোরেরা বাড়ির অন্যান্য ঘরের শিকলি বাইরে থেকে লাগিয়ে চলে যায়।
ঘটনার খবর পেয়ে সকাল সাড়ে ৮টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ সাবের হোসেন রেজা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে চুরির মালামাল উদ্ধার ও চোর সনাক্ত করে ধরার আশ্বাস প্রদান করেন।
এদিকে চুরির ঘটনার সংবাদ পেয়ে মিডিয়াকর্মীদের মাঝে চরম অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। কিছুদিন পূর্বে সিনিয়র সাংবাদিক শহীদুল হুদা অলকের ‘রাকা মাল্টিমিডিয়া’ প্রতিষ্ঠানে সাটার ভেঙ্গে প্রায় ৬০ হাজার টাকার ক্ষতি হলেও এখন পর্যন্ত চুরি যাওয়া টাকা ও মালামাল উদ্ধার বা চোর সনাক্ত করে কোন শাস্তির ব্যবস্থা হয়নি। এছাড়া ‘মনামিনা এগ্রো পার্ক’ সহ শহরের বিভিন্ন স্থানে চুরির ঘটনা ঘটলেও এসব ঘটনার সঙ্গে জড়িতরা ধরা পড়েনি।
এদিকে পাঠানপাড়া এলাকার বাসিন্দার অভিযোগ করেছেন সম্প্রতি ওই এলাকায় চোরের উৎপাত অনেক বেড়ে গেছে। প্রায় প্রতিদিনই কোন কোন বাড়িতে চুরির ঘটনা ঘটছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-১২-১৭