শুক্রবার শহরের দু’ সরকরি উচ্চ বিদ্যালয়ে ভর্তিযুদ্ধে অংশ নিবে ২,৫৪৫ শিক্ষার্থী

চাঁপাইনবাবগঞ্জ শহরের শতবর্ষী বিদ্যাপিঠ হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ও চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য শুক্রবার ভর্তি পরীক্ষায় অংশ নিবে ২ হাজার ৫৪৫ জন শিক্ষার্থী। দু’ বিদ্যালয়ের চারটি শ্রেণীতে ৪৫৬ আসনের বিপরীতে শিক্ষার্থীরা মেধা জাচাইয়ের মুখোমুখি হবে।
বিদ্যালয় সূত্র জানিয়েছে, অন্যান্যবারের মত এবারও ভর্তি পরীক্ষার জন্য শিক্ষার্থীরা অন লাইনে আবেদন করেন। হরিমোহন উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে প্রভাতি ও দিবা শাখায় ১২০ জন করে মোট ২৪০ টি আসনের বিপরীতে ১ হাজার ২৮৫ জন আবেদন করেছেন। একইভাবে ৯ম শ্রেণীতে মাত্র ২০টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ১৫০টি।
সূত্র জানায়, ৯ম শ্রেণীতে বিজ্ঞান বিভাগে জে.এস.সি/জে.ডি.সি ২০১৭ সালের পরীার ফলাফলের ভিত্তিতে মেধাক্রম অনুসারে ২০ জন ছাত্র ভর্তি নেয়া হবে। এদের কোন পরীক্ষা অনুষ্ঠিত হবেনা।
সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীর ১২০টি আসনের বিপরীতে ৬৩১ জন এবং ৬ষ্ঠ শ্রেনীতে ৮৫টি আসনের বিপরীতে ৬২৯ জন আবেদন করেছে।
এদিকে, সরকারি হরিমোহন ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সন্তানদের ভর্তি করার জন্য অভিভাবকরা অনেক আগে থেকেই শহরের বিভিন্ন কোচিং সেন্টারে তাদের কোচিং করিয়েছেন। ভর্তি নিশ্চিত করতে তারা রাজনৈতিক নেতার কাছে নানামুখি তদ্ববিরও করেছেন।
সূত্র জানায়, রাতেই ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-১২-১৭