হিজড়া-বেদে জনগোষ্ঠির জীবনযাত্রার মান উন্নয়নে ৫০দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

হিজড়া-বেদে ও অনগ্রসর জনগোষ্ঠির জীবনযাত্রার মান উন্নয়নে ৫০দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা রবিবার চাঁপাইনবাবগঞ্জে শুরু হয়েছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জ সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রশিক্ষণ কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য আব্দুল ওদুদ। এ সময় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৮ জন প্রতিবন্ধীর মাঝে ৮টি হুইল চেয়ার, নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ১শ জনের মাঝে ২৫ হাজার করে টাকা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায়ভূক্ত ৬০ জনের মাঝে ৫ হাজার করে টাকা, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৫০ জনের মাঝে ১ হাজার করে টাকা আর্থিক সহায়তা এবং ৪২টি সাধারণ স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের অনুকুলে ৮ লাখ ১৫ হাজার  টাকা অনুদানের চেক বিতরণ করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, চাঁপাপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসান, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুখলেসুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার আলগীর হোসেন।
অনুষ্ঠানে হিজড়াসহ অনগ্রসর জনগোষ্ঠির মানুষকে সমাজের মূল¯্রােতে নিয়ে আসতে যথাযথ প্রশিক্ষণ প্রদান ও সমাজের সাধারণ মানুষকে তাদের পাশে দাঁড়ানোর উপর গুরুত্বারোপ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদব/ ২৬-১১-১৭