ফকিরপাড়াস্থ পৌরসভা গোরস্থানে বেওয়ারিস হিসেবে দাফন হল তিন জঙ্গির লাশ

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার চরআলাতুলি ইউনিয়নের মধ্যচরে মঙ্গলবার জঙ্গি আস্তানায় অভিযানে ৩ জঙ্গি নিহত হওয়ার পর বুধবার দিনভর আবারো সেখানে তল্লাশি অভিযান চালিয়েছে র‌্যাব। তবে বিকেল পর্যন্ত সেখান থেকে কোন অস্ত্র বা বিস্ফোরক উদ্ধার হয়নি। এদিকে নাম-পরিচয় না মেলায় মঙ্গলবারের অভিযানে নিহত তিন জঙ্গির লাশ ময়না তদন্ত শেষে বেওয়ারিস হিসেবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার গোরস্থানে দাফন করা হয়েছে।
রাজশাহী র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর আশরাফ জানান, মঙ্গলবারের অভিযানে সেখানে গ্রেনেড বিস্ফোরণ ঘটেেছ। বিস্ফোরণের অংশ বিশেষ ছড়িয়ে ছিটিয়ে আছে কিনা তা নিশ্চিত হওয়ার জন্য বুধবার সকালে র‌্যাবের একটি দল ঘটনাস্থলের আশে পাশে তল্লাশি অভিযান শুরু করে। তবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সেখানে কোন অস্ত্র বা বিস্ফোরক পাওয়া যায়নি। তিনি আরো জানান, তল্লাশির পাশাপাশি জঙ্গিদের ব্যাপারে মানুষকে সচেতন করার কাজও করছে র‌্যাব সদস্যরা।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) আতিকুল ইসলাম জানান, জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তবে বুধবার বিকেল পর্যন্ত মামলা হয়নি বলে জানান তিনি।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপতালের আবাসিক চিকিৎসক নাদিম সরকার জানিয়েছেন, হাসপাতালের তিনজন চিকিৎসক ইসমাইল হোসেন, নাদিম সরকার ও নাজির হোসেনের সমন্বয়ে জঙ্গি আস্তানার তিন মরদেহের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। বিষ্ফোরণেই তিনজনের মৃত্যু হয়েছে বলে তিনি জানান।
প্রসঙ্গত, গত মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী পদ্মানদী বেষ্টিত দুর্গম চরাঞ্চল চরআলাতুলি ইউনিয়নের মধ্যচরে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় র‌্যাব। এসময় ওই বাড়ির ভেতরে আত্মঘাতি বোমা বিস্ফোরণে তিন জঙ্গি নিহত হন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-১১-১৭