মহাডাঙ্গায় রেলওয়ের জায়গায় তৈরী ১শ বাড়িসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মহাডাঙ্গা এলাকায় রেলওয়ের প্রায় ৮একর জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। বুধবার সকাল সাড়ে দশটায় এই উচ্ছেদ অভিযান শুরু হয়। এ সময় প্রায় ১শ বাড়ী ও ৫টি দোকান ঘর উচ্ছেদ করেন তারা।
বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট (পাকশি) মোঃ ইউনুস আলী জানান, মহাডাঙ্গা এলাকায় রেলওয়ের প্রায় ৮ একর জায়গা ফসলি জমি হিসেবে স্থানীয়দের লীজ দেয়া ছিল। কিন্তু গত কিছুদিন পূর্বে ওই জমিতে হঠাৎ করে অবৈধ স্থাপনা গড়ে উঠে। বিষয়টি জানতে পেরে ওইসব স্থাপনা সরাতে অবৈধ দখলদারদের কয়েকবার নোটিশ ও ওই এলাকায় মাইকযোগে তাদের স্থাপনা সরিয়ে নিতে বলা হয়। এরপরেও তারা স্থাপনা না সরালে এসব অবৈধ স্থাপনা সরানোর কাজ শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ।
তবে দখদারদের দাবি স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন মহিলা নেত্রী টাকা নিয়ে তাদেরকে এখানে বসতে দিয়েছেন। এছাড়াও উচ্ছেদের আগে তাদেরকে কোন নোটিশ করা হয়নি বলে জানান তারা।
এসময় প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা (রাজশাহী) ড. আব্দুল মান্নান, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হোসেনসহ স্থানীয় পুলিশ প্রশাসন ও রেলওয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-১১-১৭