নানা আয়োজনে নবান্ন উৎসব পালিত

চাঁপাইনবাবগঞ্জে নানা আয়োজনে বাঙালির প্রাণের নবান্ন পালিত হয়েছে। বুধবার শহরের গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়ের সামনে আয়োজন করা হয় এ নবান্ন উৎসবের। আম বাগানের আলোছায়ায় নবান্ন উৎসবের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরশাদ হোসেন খাঁন। এ সময় উপস্থিত ছিলেন জেলা শিশুবিষয়ক কর্মকর্তা মোঃ শফিকুল আলম, জেলা তথ্য অফিসার ওহিদুজ্জামান জুয়েল, সমাজসেবা অফিসার তৌহিদুল আলম প্রমুখ। নবান্ন উৎসবের  উৎসবের মেলায় পাঁচটি
স্টলে ছিল পিঠা-পুলিসহ নতুন ধানের তৈরি খাবারের শত সমাহার। ভাপাপিঠা, তিলপিঠা, দুধপিঠা, দুধসুজি বড়া, ক্যারামেল পুডিং, জামাইপিঠা, মিহি দানা, ছই পিঠা, কুড়কুড়ে পিঠা, আইখা পিঠা, কলিজার পিঠা, নারিকেল বিস্কুট পিঠা, হুচা পিঠা, রস গোলাপ পিঠা, মেওয়া পিঠা এমন বাহারি নাম ও স্বাদের পিঠা ছিল স্টলে স্টলে। সঙ্গে ছিল খিচুড়ি-পোলাওসহ আরো অনেক কিছু।
নবান্ন উৎসবে জাতীয় মহিলা সংস্থা, মহিলাবিষয়ক অধিদফতর, কল্যাণী মহিলা সংসদ, জেলা মহিলা ক্রীড়া সংস্থা, সমতা নারী উন্নয়ন সংস্থা, স্টল ছিল। মেলা শেষে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ এরশাদ হোসেন খাঁন।
মেলায় পাঁচটি স্টলের মধ্যে প্রথম স্থান অধিকার করে কল্যাণী মহিলা সংসদ, দ্বিতীয় স্থান অধিকার করে জাতীয় মহিলা সংস্থা ও তৃতীয় স্থান অধিকার করে মহিলাবিষয়ক অধিদফতর ও সমতা নারী উন্নয়ন সংস্থা। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও গম্ভীরা গান পরিবেশিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-১১-১৭