চাঁপাইনবাবগঞ্জে মাত্র ৫ দিনের ব্যবধানে একই কায়দায় তিন দোকানে দুর্ধষ চুরি

চাঁপাইনবাবগঞ্জ শহরে মাত্র ৫দিনের ব্যবধানে একই কায়দায় তিনটি মোবাইল ব্যাংকিং সেবার দোকানে দুর্ধষ চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোরের দল দোকানের স্যাটার গেট বাঁকিয়ে ভেতরে ঢুকে নগদ টাকা, মোবাইল ফোন ও মোবাইল ফোনের কার্ড চুরি করে নিয়েগেছে। মোবাইল ব্যাংকিং সেবার দোকানে একই কায়দায় চুরি ঘটনায় শহরের ব্যবসায়ীদের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে।
সোমবার রাতে শহরের পুরাতন জেলখানার মোড়ের ‘টিফিন কনফেকশনারী’ নামের একটি দোকানে চুরির ঘটনা ঘটে। দোকান মালিক আবুল হাসান জানান, সোমবার রাত ১১টার দিকে তিনি দোকান লাগিয়ে বাড়ি যান। মঙ্গলবার ভোরে দোকানে এসে দেখেন তার দোকানের স্যাটার গেট বড় করে বাঁকানো আছে। আবুল হোসেন বলেন, ‘ স্যাটার গেট বাঁকানো দেখে চমকে উঠি। পরে দোকান খুলে দেখি, দোকানের নগদ ১ লাখ টাকা, বিকাশ, রকেট আর ফাক্সিলোডের ৬ মোবাইল ফোন নেই’।
এদিকে এঘটনার চার দিন আগে শহরের প্রাণকেন্দ্র চাঁপাইনবাবগঞ্জ কাবসুপার মার্কেটের সামনের প্রেসকাবের নিচতলার ‘রাকা মাল্টিমিডিয়া’ নামের মোবাইল ব্যাংকিং-এর দোকানে একই কায়দায় চুরির ঘটনা ঘটেছে। সাংবাদিক শহীদুল হুদা অলকের ওই দোকানেও চোরেরা একই কায়দায় স্যাটার গেট বাঁকিয়ে ভেতরে ঢুকে নগদ ৪২ হাজার টাকা, ৫ হাজার টাকার মোবাইল ফোনের কার্ড ও একটি গ্রামীণ ফোনের ট্যাব চুরি করে নিয়ে যায়। সাংবাদিক অলক বলেন, ‘ সাংবাদিকতা পেশার পাশাপাশি প্রেসকাবের নিচের দোকান ভাড়া নিয়ে স্বল্পপুজি দিয়ে মোবাইল ব্যাংকিং ব্যবসা করে আসছিলাম। চোরেরা আমার পুজির সিংহভাগই নিয়ে পালিয়েছে’।
অন্যদিকে ওই রাতেই শহরের বাতেন খাঁ’র মোড়ের রাজিন ইলেক্ট্রনিক্স নামের মোবাইল ব্যাংকিং এর দোকানে একই কায়দায় চুরি হয়। এখান থেকে নগদ ১৮ হাজার টাকা, ৫টি ফাক্সিলোডের মোবাইল ফোন ও সাড়ে চার হাজার টাকার সিম কার্ড চুরি করে চোরেরা।
৫দিনে তিনটি দুর্ধষ চুরির ঘটনায় শহরের ব্যবসায়ীদের মাঝে আতংক সৃষ্টি হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ কাব সুপার মার্কেট সমিতির সাধারণ সম্পাদক জাবেদ আকতার বলেন, ‘ চুরির ঘটনা বেড়ে যাওয়ায় আমরা উদ্বিগ্ন। পুলিশ দ্রুত চোরের চক্রটিকে আটক করে চুরি যাওয়া মালামাল উদ্ধার করবে এমনটাই প্রত্যাশা করছি’।  
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাবের রেজা আহম্মেদ বলেন, ‘এ সপ্তাহে ঘটে যাওয়া চুরির ঘটনায় পুলিশের একাধিক টিম চোর সনাক্তে কাজ করছে। সেই সাথে আমরা শহরে র‌্যাবও পুলিশের যৌথ অভিযান শুরু করেছি’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-১০-১৭