বালিয়াডাঙ্গার মাসুদ হত্যাকান্ড > পুলিশের জালে দু’জন, খোজা হচ্ছে আরো দু’জনকে

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের তেলিপাড়া গ্রামের কলেজ ছাত্র মাসুদ রানা (২০) হত্যাকান্ডের ঘটনায় পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে। মাসুদ রানা পিতা গোলাম কবিরের দায়ের করা হত্যা মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়ারা হচ্ছে, বালিয়াডাঙ্গা গ্রামের মঞ্জুর রহমানের ছেলে নাহিদ রেজা (২২) ও চাঁপাই পালশা মিশন পাড়া এলাকার শাহীন ইসলামের ছেলে আসিক ইসলাম (২০)। পুলিশ বলছে নাহিদ ও আসিক এলাকার চিহ্নিত সন্ত্রাসী। এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত আরো দু’জনকে পুলিশ হন্য হয়ে খুজছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার পরিদর্শক (অপারেশন) আতিকুল ইসলাম বলেন, ‘গত ২৭ সেপ্টেম্বর রাতে মাসুদ রানার বাড়ির পাশের চাতালে নাহিদ রেজা ও আসিক ইসলামসহ আরো ৬-৭জন মিলে পিকনিক করছিল। ওই রাতেই মর্মান্তিকভাবে খুন হয় মাসুদ রানা’। তিনি বলেন, ‘ আমরা ধারণা করছি, রাতে মাসুদ রানা যখন টয়লেটের জন্য বের হয় তখনই তাকে ধরে নিয়ে গিয়ে হত্যা করা হয়ে থাকতে পারে। গ্রেফতার হওয়া দু’জনকে আদালতে সোপার্দ করে ৫ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে। আশা করা যায়, রিমান্ডেই অনেক তথ্য বেরিয়ে আসবে’।
এদিকে পুলিশ সুত্র জানিয়েছে, নাহিদ, আসিকসহ একটি সংঘবদ্ধ চক্র বালিয়াডাঙ্গা এলাকায় দীর্ঘদিন ধরে নানা অপকর্মের সঙ্গে জড়িত। এই চক্রের অন্যতম আরো দু’ হোতাকে পুলিশ হন্য হয়ে খুজছে। প্রযুক্তির সহায়তায় দ্রুত তাদের আইনের আওতায় নিয়ে আসা সম্ভব হবে বলে পুলিশ আশা করছেন।
উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর ভোরে বালিয়াডাঙ্গা ইউনিয়নের তেলিপাড়া আম বাগানে হাত পা বাঁধা অবস্থায় আম গাছ থেকে মাসুদ রানার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয় এক নারী এলাকাবাসীকে খবর দেয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে পুলিশ।
নিহত মাসুদ রানার পিতা গোলাম কবির সেদিনই অজ্ঞাতনামা আসামী করে সদর থানায় মামলা দায়ের করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-১০-১৭