নারী শিক্ষা বিকাশের লক্ষে এক কর্মশালা অনুষ্ঠিত

নারী শিক্ষা অব্যাহত ও নারীকে আত্মপ্রত্যয়ী করে তোলার বিষয়ে করনীয় শীর্ষক এক কর্মশালা শনিবার চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্টের অতিরিক্ত সচিব নুরুল আমিন। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে নরুল আমীন সম্জা গঠনে নারীদের ভূমিক্ াঅপরিসীম উল্লেখ করে তিনি বলেন, নারীদের শিতি হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার বদ্ধ পরিকর এবং শিা থেকে কেউ যাতে বঞ্চিত না হয় সেদিকে সরকার ল্য রেখেছে। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানের মাঝে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবঞ্জ সরকরি মহিলা কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী শিা সহায়তা ট্রাস্টের সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. মুহম্মদ মনিরুল হক, শাহনেয়ামতুল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম। উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, জেলা শিা অফিসার আব্দুল লতিফ, সদর উপজেলা মাধ্যমিক কর্মকর্তা তৌফিকুল ইসলাম, নাচোল উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আকতার, প্রধান শিক আসলাম কবীর, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেন প্রমুখ।
কর্মশালায় বাল্য বিবাহ প্রতিরোধ, নারী নির্যাতন ও স্কুল থেকে শিশু ঝরে পড়ারোধে সবাইকে একযোগে কাজ করার উপর গুরুত্বারোপ করা হয়।
প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট এর উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিস আয়োজিত এই কর্মশালায় ৫০জন অংশ গ্রহণ করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-১০-১৭