২০ মামলার আসামী শিবির নেতা জাকারিয়া অস্ত্রসহ গ্রেফতার ॥ শিবিরের দাবি কোর্টে হাজিরা দিয়ে বের হতেই আটক

চাঁপাইনবাবগঞ্জ শহর ছাত্র শিবিরের সাবেক অফিস সম্পাদক গোলাম জাকারিয়াকে চাঁপাইনবাবগঞ্জের গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করেছে।
পুলিশ জানায়, চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত গভীর রাতে চাঁপাইনবাবগঞ্জ শহরের হুজরাপুর খালঘাট এলাকায় অভিযান চালায়। এসময় ওই এলাকার ব্রাইট স্টার ও ব্রাইট সান কাবের উত্তর পাশে নদী তীরের পাইকর গাছের নিচ থেকে গোলাম জাকারিয়াকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে সদর থানায় ২০ টি মামলা রয়েছে। ডিবি পুলিশ জানায়, চাঁপাইনবাবগঞ্জ সদর থানার গোবরাতলা ইউনিয়নের অরুনবাড়ি গ্রামের সাদিকুল ইসলামের ছেলে গোলাম জাকারিয়াকে একটি বিদেশী পিস্তল, দুইটি ম্যাগজিন ও চার রাউন্ড গুলিসহ গ্রেফতার করা হয়।
এদিকে শিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে তার পরিবারের বরাত দিয়ে জানায়, সাবেক ছাত্রনেতা গোলাম জাকারিয়াকে কোর্ট চত্বর থেকে গ্রেফতার করা হয়েছে। আদালতে মামলায় হাজিরা দিয়ে বের হওয়ার সময় সাদা পোশাকে আইনশৃংখলা বাহিনী তাকে আটক করে। পরিবারের অভিযোগ আটকের পর থেকে বিভিন্নভাবে প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা আটকের ব্যাপারে কোন তথ্য দিচ্ছেনা।
জাকারিয়ার পিতা সাদেকুল ইসলামের দাবি, তার ছেলে আগের সব মামলায় জামিনে রয়েছে। তার নামে কোন মামলার ওয়ারেন্ট নেই। অন্যায়ভাবে তার ছেলেকে আটক করা হয়েছে। তিনি তার সন্তানের মুক্তি দাবি করেন।
অন্যদিকে, শিবিরের সংবাদ বিজ্ঞপ্তিতে গোলাম জাকারিয়ার নিজবাড়িতে তার পিতা এক সাংবাদিক সম্মেলনে এসব অভিযোগ করেছেন বলে জানানো হলেও চাঁপাইনবাবগঞ্জ মূলধারার গণমাধ্যম কর্মীদের কাছে সাংবাদিক সম্মেলন হওয়ার কোন তথ্য পাওয়া যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-০৯-১৭