বন্যা পরিস্থিতি স্থিতিশীল > ভোলাহাটে বাঁধে ফাটল নিয়ে জনমনে আত্মংক

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলার বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। গত ২৪ ঘন্টায় পদ্মা, মহানন্দা ও পুণর্ভবায় তেমন উল্লেখযোগ্য পরিমাণ পানি বৃদ্ধি পায়নি। তিন নদীর পানি প্রায় স্থিতিশীল রয়েছে। এদিকে, গত ক’দিনের অব্যাহত পানি বৃদ্ধির কারণে সৃষ্ট বন্যায় গোমস্তাপুর উপজেলার ৭টি ইউনিয়ন ও রহনপুর পৌরসভা এবং ভোলাহাট উপজেলার কয়েকটি ইনিয়নের শত শত পরিবার দুর্ভোগের মধ্যে রয়েছেন।
এদিকে আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, ভোলাহাটের গোহালবাড়িতে বন্যা রক্ষা বাঁধে ফাটল দেখা দেয়ায় জনমনে আত্মংকের সৃষ্টি হয়। মুন্সিগঞ্জ ও আলীসাহাসপুর গ্রামের মধ্যস্থলে মহানন্দা নদীর তীরে বন্যা রক্ষা বাঁধে মঙ্গলবার সকাল থেকে নদীর পানির চুয়াট নামা শুরু করলে এলাকায় আত্মংক দেখা দেয়। পরে স্থানীয় প্রশাসন ও জনগন দ্রুত ফাটল প্রতিরোধে মাটি ভর্তি বস্তা ফেলা শুরু করে। পরে পানি উন্নয়ন বোর্ড প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেল উদ্যোগ নেয়।
এদিকে, কৃষি অফিস সূত্র জানিয়েছে উপজেলায় আউশ ধান ২শত ৪১, আমন ধান ৩শত ৬৬ ও শাক-সবিব্জ ১ শত হেক্টও জমি আক্রান্ত হয়েছে।
গোমস্তাপুর প্রতিবেদক জানান, গোমস্তাপুর উপজেলার আলীনগর ইউনিয়নের সোনাতলা বাঁধ ভেঙ্গে পানি ঢুকে পড়ায় ব্যাপক ফসলের ক্ষতি হয়েছে। ইউনিয়ন চেয়ারম্যান তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
ভোলাহাটে সরকারী ত্রাণ বিতরণ
ভোলাহাটে মঙ্গলবার বানভাসিদের মাঝে সরকারী ত্রাণ বিতরণ করা হয়েছে। উপজেলার ৩শত বানভাসি পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল ও খাবার স্যালাইন বিতরণ করা হয়। ত্রাণ বিতরণের সময় সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ হাসান উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০৮-১৭

, ,