জাকা’র প্রতিক্রিয়া > ‘জেলা বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদকের মূলধারার সঙ্গেই আছি’

চাঁপাইনবাবগঞ্জের প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’-এ সোমবার ‘জেলা কমিটি নিয়ে নতুন উত্তাপের মাঝেই অবশেষে বিএনপি’র মূলধারায় ফিরলেন জাকা’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হবার পর প্রত্রিক্রিয়া জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়া।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম-এ পাঠানো প্রতিবাদ লিপি এ প্রতিবেদকের সঙ্গে আলোচনায় তিনি বলেন, ‘ কৌশলে ফুলের তোড়া দিয়ে ফটোশেসন করা হয়। সোমবার ক্লাব মিলনায়তনে কোনরকম আনুষ্ঠানিকতায় হয়নি’। যুবদলের এই সাবেক নেতা বলেন, ‘ চাঁপাইনবাবগঞ্জ বিএনপি’র আভ্যন্তরিণ দ্বন্দ নিরসনসহ সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে ক’দিন আগেই এক আইনজীবির মাধ্যমের আমার কাছে আলোচনার প্রস্তাব আসে। সেই প্রস্তাবের সূত্রধরে দু’জন আইনজীবি এবং আমিসহ বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ একসঙ্গে বসে আলোচনা করার কথা হয়। চাঁপাইনবাবগঞ্জ ক্লাবে (টাউন ক্লাবে) এর চারজনের বাইরে অন্য কারো থাকার কথা ছিলনা। আমি আমার অফিসে চারটি মিষ্টিও আনিয়ে রেখেছিলাম। কিন্তু সোমবার হটাৎ দেখি, হারুন সাহেব ১০/১২ জনের বহর নিয়ে টাউন ক্লাবে চলে আসেন।’ তিনি বলেন, ‘ সেখানে ‘সৌজন্যতা’ হিসেবে শুভেচ্ছা বিনিময় হয় এবং একত্রে রাজনীতি করার প্রসঙ্গ উঠলে আমি জেলা নেতৃবৃন্দ্বের সঙ্গে আলোচনা করবো বলে তাকে (হারুনকে) জানিয়ে দেই’।
অপ্রীতিকর, বানোয়াট ও মনগড়া তথ্য তুলে ধরা হয়েছে উল্লেখ করে পাঠানো প্রতিবাদ লিপিতে গোলাম জাকারিয়া জানান, ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় বা অভিনন্দন জানানোর মত কোন পরিবেশ ছিলনা। হারুনুর রশিদের সঙ্গে আসা অতি উৎসাহী নেতা-কর্মীদের অনুরোধে আমাকে ফুলের তোড়া দিয়ে ফটোশেসন করেন।
তিনি দাবি করেন, ‘ যে ফুলের তোড়া দিয়ে ছবি তোলা হয় সেটি তাদেরই নিয়ে আসা’।
সংবাদটিকে ভিত্তিহীন দাবি করে গোলাম জাকারিয়া বলেন, ‘কেন্দ্র ঘোষিত জেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে বিএনপি’র মুলধারাতেই আমার অবস্থান’।

প্রতিবেদকের বক্তব্য-
চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম-এ প্রকাশিত প্রতিবেদনটির উৎসহ হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া ‘ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা বিনিময়ের পরিস্কার ছবি’। বিএনপি নেতার ফেসবুক ওয়ালে আপলোড করা কয়েকটি ছবি এবং তথ্যের সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ বিএনপি’র দীর্ঘ সময়ের সাংগঠনিক অবস্থান বিশ্লেষণ ও ইতিহাস যুক্ত করেই প্রতিবেদনটি তৈরী করা হয়। মনগড়া তথ্য তুলে ধরা হয়নি।
প্রতিবেদনে বিএনপি’র মূলধারা বলা হয়েছে। জেলা বিএনপি’র মূলধারা বলা হয়নি। তবে আমরা জানি এবং এটিই সঠিক, কেন্দ্রের যথাযথ অনুমোদন প্রাপ্ত জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বাধীন কমিটিই জেলার মূলধারা।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০৮-১৭