mainpageads

হলি আর্টিজান হামলার পরিকল্পনাকারী সোহেল মাহফুজের তিন সহযোগি রিমান্ডে

চাঁপাইনবাবগঞ্জে গ্রেফতার হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী সোহেল মাহফুজের তিন সহযোগি জামাল ওরফে মোস্তফা কামাল, হাফিজুর রহমান ওরফে হাসান এবং জুয়েল ওরফে ইসমাইলকে তিন দিন করে রিমান্ডে নিয়েছে শিবগঞ্জ থানা পুলিশ।
রোববার দুপুরে পুলিশ তাদের চাঁপাইনবাবগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করে। শুনানী শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শহীদুল ইসলাম তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।
শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম জানান, ২৬ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত শিবগঞ্জের শিবনগরে জঙ্গি বিরোধী অভিযান ‘অপারেশ ঈগল হান্ট’ পরিচালিত হয়। এতে জঙ্গি আবুসহ আরো তিনজন নিহত হন। ওই ঘটনায় ২৮ এপ্রিল পুলিশ বাদী হয়ে আবুর স্ত্রী সুমাইয়াসহ অজ্ঞাত আরো ২৫ জনকে আসামী করে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করে। ওই মামলাতেই গ্রেফতার দেখিয়ে জামাল, হাফিজ ও জুয়েলকে রিমা-ে নেয়া হয়েছে।
শুক্রবার দিবাগত রাত পৌণে ৩ টার দিকে হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী সোহেল মাহফুজসহ তার তিন সহযোগি নব্য জেএমবি’র সামরিক শাখার প্রধান সমন্বয়ক জামাল ওরফে মোস্তফা কামাল, আইটি বিশেষজ্ঞ হাফিজুর রহমান ওরফে হাসান এবং নব্য জেএমবি’র সামরিক শাখার প্রশিক্ষণপ্রাপ্ত সদস্য জুয়েল ওরফে ইসমাইলকে গ্রেফতার করা হয়। এসময় তারা শিবগঞ্জ উপজেলার পুসকুনী এলাকার একটি আমবাগানের টংঘরে গোপন বৈঠক করছিল। গ্রেফতারের পর পরই সোহেল মাহফুজকে ঢাকায় নিয়ে যায় কাউন্টার টেরিরিজম ইউনিটের সদস্যরা এবং অন্য ৩জনকে চাঁপাইনবাবগঞ্জ কারাগারে পাঠানো হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-০৭-১৭