mainpageads

হলি আর্টিজন হামলার অন্যতম আসামী হাতকাটা সোহেল মাহফুজসহ ৪ জেএমবি শিবগঞ্জে গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পুষ্কনি এলাকার একটি আম বাগান থেকে হলি আর্টিজান হামলার অন্যতম প্রধান আসামী ‘হাতকাটা’ সোহেল মাহফুজসহ চারনব্য জেএমবি সদস্যকে শুক্রবার দিবাগত রাত পৌনে তিনটার দিকে আটক করেছে পুলিশ। এরমধ্যে সোহেলেকে কাউন্টার টেররিজম ইউনিট ঢাকায় নিয়ে গেছে।
আটককৃত চারজন হচ্ছে, হলি আর্টিজান হামলার অন্যতম প্রধান আসামী কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সাদিপুর কাবলিপাড়ার রেজাউল করিমের ছেলে সোহেল মাহফুজ ওরফে শাহাদাত ওরফে নসরুল্লাহ, ওরফে রিমন (৩৫), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরমোহনপুর গ্রামের ইয়াসিনের ছেলে নব্য জেএমবির অন্যতম প্রধান সমন্বয়ক জামাল ওরফে মোস্তফা (৩৪), জেলার শিবগঞ্জ উপজেলার পর্বর্তিপুর গ্রামের আফজাল হোসেনর ছেলে নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ হাফিজুর রহমান ওরফে হাসান (২৮) ও একই উপজেলার বিশ্বনাথপুর কাটিয়াপাড়া গ্রামের এসলামের ছেলে নব্য জেএমবির সামরিক শাখার প্রশিক্ষন প্রাপ্ত সদস্য জুয়েল ওরফে ইসমাইল (২৬)।
এদের মধ্যে সোহেল মাহফুজ ও জুয়েল জেলার শিবগঞ্জ উপজেলার শিবনগর গ্রামে গত ২৬ এপ্রিল জঙ্গী আস্তানায় অপারেশন ঈগল হান্টের ঘটনায় শিবগঞ্জ থানায় এবং এবছর ২৪ মে নাচোল থানার এজাহারভুক্ত পলাতক আসামী।
চাঁপাইনবাবগঞ্জর পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপারের নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ এবং কাউন্টার টেররিজম ইউনিট ঢাকার একটি দল জেলার শিবগঞ্জ উপজেলার পুষ্কুনি এলাকার একটি আম বাগানে গোপন বৈঠক করার সময় নব্য জেএমবির উত্তর বঙ্হের প্রধান দায়িত্বশিল মাহফুজ ও তার তিন সহযোগী জামাল, হাফিজুর ও জুয়েলকে গ্রেফতার করে। গ্রেফতারের পরেই সোহেল মাহফুজকে কাউন্টার টেররিজম ইউনিটের নিকট হস্তান্তর করা হয়। এরপরই সোহেল মাহফুজকে নিয়ে তারা ঢাকায় নিয়ে গেছে।
বাকি তিনজনকে চাঁপাইনবাবগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপার্দ করা হয়েছে এবং পুলিশের পক্ষ থেকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-০৭-১৭