mainpageads

তিনটি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন ও রাস্তা উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

জেলা শহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চৌহদ্দিটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গনকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন সংসদ সদস্য আব্দুল ওদুদ।
সোমবার দুপুরে পিইডিপি-৩ প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ১ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে নবাবগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করা হয়।
এর আগে নবাবগঞ্জ কাব মিলনায়তনে বিদ্যালয় শিক ও অভিভাবক কমিটির সদস্য বাবর আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জেলা প্রাথমিক শিা অফিসার আব্দুল কাদের, উপজেলা প্রকৌশলী আনম ওহেদুজ্জামান, উপজেলা প্রাথমিক শিা অফিসার নাজমা খাতুন, জেলা পরিষদ সদস্য রফিকুল ইসলাম, শান্তনা হক, পৌর কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, সংরতি নারী কাউন্সিলর মোসলেমা বেগম, বিদ্যালয়ের প্রধান শিক মারুফুল হক প্রমুখ।
সদর উপজেলা প্রকৌশলী আনম ওয়াহিদুজ্জামান জানান, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪তলা ভিতের উপর ৩ তলা ভবনে ৯টি টয়লেটসহ ৯টি পাঠদান-কক্ষ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৪ লাখ টাকা। এ ছাড়া চৌহদ্দিটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮১ লাখ টাকা ব্যয়ে ৫টি পাঠদান-কক্ষ এবং গনকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৭১ লাখ টাকা ব্যয়ে ৪টি পাঠদান-কক্ষ নির্মাণ কাজ শুরু হয়েছে। এ ছাড়াও ৪০ লাখ টাকা ব্যয়ে আরও তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে। এলজিইডির তত্ত্বাবধানে এই উন্নয়নমূলক কাজ গুলি বাস্তবায়ন করা হচ্ছে।
তিনি আরও জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১ং ওয়ার্ডের ব্রাহ্মনডাঙ্গা হর্টিকালচার সেন্টারের পূর্ব দিকে খাড়ির উপর ১২১ মিটার দৈর্ঘ্যরে একটি কালভার্ট, নয়াগোলা সাতনইল হতে উত্তর ভবানীপুর-মহাডাঙ্গা এলাকায় ৮৭৫ মিটার রাস্তা, নয়াগোলায় আলহাজ্ব মাহতাব উদ্দিনের বাড়ির পাশে ৪৭৫ মিটার রাস্তা, আলীনগর ভুতপুকুর এলাকায় ৬২৩ মিটার রাস্তা, শেহালা বাগানপাড়া এলাকায় ৭০৫ মিটার রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ। এই কাজে নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৩৩ লাখ টাকা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০৭-১৭