মাদকদব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

শিশু ও যুবাদের প্রতি মনোযোগ দেয়াই হ’ল তাদের নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ এ প্রতিপাদ্যেকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে মাদকদব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। এই উপলক্ষে বুধবার র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ তৌফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড: মাযহারুল ইসলাম তরু, জেলা শিক্ষা অফিসার আব্দুল লতিফ, জেলা তথ্য অফিসার ওয়াহিদুজ্জামান জুয়েল।শেষে মাদকবিরোধী চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
 শিবগঞ্জ 
 এদিকে আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মাদকদ্রব্যের অব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্ন্তজাতিক দিবস উপলে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
সভায় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বরুন কুমার মন্ডল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকার, উপজেলা সমাজেসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা একাডেমিক সুপারভাইজার আবদুল মান্নানসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন। পরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০৭-১৭