mainpageads

জঙ্গি আস্তানা সন্দেহে শিবগঞ্জে ৩টি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

জঙ্গি আস্তানা সন্দেহে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে পৃথক ৩টি বাড়ি ঘিরে রেখে অভিযান চালিয়েছে পুলিশ। বৃহস্পতিবার ভোররাত ৩টা থেকে বাড়িগুলো ঘিরে সকাল ৭টার দিকে তল্লাশী শুরু করা হয়।
পুলিশ সূত্র ও স্থানীয়রা জানায়, ভোর থেকে কানসাট ইউনিয়নের শিবনগর কাইঠাপাড়া গ্রামের এসলাম আলীর ছেলে জুয়েলের ফাঁকা বাড়িতে অভিযান চালায় পুলিশ। অভিযানকালে পুলিশ এসলামের বাড়িতে ব্যাপক তল্লাশি চালায়। বাড়ির ভেতর ও বাইরে মাটি খুড়েও তল্লাশি চালায়। এসলামের বাড়ির পাশে মাটি খুড়ে একটি ড্রাম পাওয়া গেছে তবে ওই ড্রামে কি আছে তা জানা যায়নি। অন্যদিকে অভিযানে অংশ হিসেবে রাঘবপুর গ্রামে নেশ মোহাম্মদের ছেলে আজিজুর রহমানকে (৪৫) বাড়িও ঘিরে রেখেছে পুলিশ। অভিযানে দু’জনকে আটক করার কথা স্থানীয়রা জানালেও পুলিশের পক্ষ থেকে তা নিশ্চিত করা হয়নি।

অন্যদিকে অভিযানে অংশ হিসেবে বাঘিতলা ও রাঘবপুর গ্রামের অপর দু’টি বাড়িতেও অভিযান চালানো হয়। রাতে রাঘবপুর গ্রামের মৃত নেশ মোহাম্মদের ছেলে বৈদ্যুতির মিস্ত্রি আজিজুর রহমানের বাড়ী  ঘিরে রাখে পুলিশ। এইক সময় শিবনারায়নপুর বাঘীতলা গ্রামে রবিউল ইসলামের বাড়িতে অভিযান শুরু করে পুলিশ।
রবিউল ইসলাম জানান, রাতে পুলিশ আমার বাড়ী পুলিশ ঘিরে রেখে আমারে ছেলের ঘর জানাতে চাইলে আমি ঘর দেখায়। এ সময় আমার ছেলের ঘরে তাল্লাশি চালিয়ে কিছু না পেয়ে চলে যায়। তবে বাড়ীর বাইরে পুলিশ ঘিরে রাখে।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ দিকে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শিবগঞ্জের দু/তিনটি পয়েন্টে অভিযান চালানো হচ্ছে। অভিযানের বিস্তারিত ব্রিফিং করে জানানো হবে।
শেষ খবর পাওয়া পর্যন্ত বাড়ি তিনটি পুলিশ ঘিরে রেখেছে।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল জঙ্গি আস্তানা সন্দেহে শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর এলাকার একটি বাড়ি  ঘিরে রাখে কাউন্টার টেরোরিজম ইউনিট। পরে ঢাকা থেকে সোয়াট টিম সেখানে গিয়ে অভিযান শুরু করে। পরদিন বৃহস্পতিবারও অভিযান চলে। এতে চার জঙ্গি নিহত হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১১-০৫-১৭

,