নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৪ জনকে করাদণ্ড দিয়েছে আদালত

চাঁপইনবাবগঞ্জে নারী ও শিশু নির্যাতন দমন আইনে পৃথক দু’টি মামলায় ৪ জনকে বিভিন্ন মেয়াদে করাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-২ এর বিচারক জিয়াউর রহমান এই দন্ডদেশ প্রদান করেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১২ সালের ৮ ডিসেম্বার গোবরাতলা ইউনিয়নের আমারক গ্রামের ইন্দ্রজিত রায়ের মেয়ে শিউলী রানীকে প্রলোভন দিয়ে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টা করে। শিউলীর চিৎকারে লোকজন এগিয়ে গেলে তারা পালিয়ে যায়। পরে মেয়েটি লজ্জায় বিষপান করে আত্মহত্যা করে। এ ঘটনায় সদর থানায় ইন্দ্রজিত রায় বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা চার জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এর মধ্যে আদালত আমারক গ্রামের হোসেনের ছেলে খাইরুল (২৪) কে ১০ বছর সশ্রম করাদণ্ড ১০হাজার টাকা অর্থদন্ড, আনাদায়ে আরও ৩ মাস করাদণ্ড , একই মামলায় একই গ্রামের সাজ্জাদ আলীর ছেলে ফারুক (২৯) ও  রনি (২৪) কে ৫ বছর করে কারাদণ্ড, ৫ হাজার টাকা করে অর্থদ-, অনাদায়ে আরও ১ মাস করে করাদণ্ড প্রদান করা হয়। এ মামলায় জিয়াউর রহমান নামে একজনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাকে খালাস দেন আদালত।
এদিকে, গোমস্তাপুরের দেওপুরা গ্রামের এক প্রতিবন্ধি শিশুকে ধর্ষণের দায়ে একই এলাকার নুরুজ্জামান নামের এক ব্যক্তিকে ৫ বছরের কারাদন্ড প্রদান করে একই আদালত।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০৫-১৭