mainpageads

জঙ্গি বিরোধী অভিযানে গান পাউডারসহ ৭ জেএমবি সদস্য আটক

চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থানে বুধবার দিবাগত রাত থেকে শুক্রবার ভোররাত পর্যন্ত জঙ্গি বিরোধী অভিযান চালিয়ে সাড়ে ৫২ কেজি পাওয়ারজেল, সাড়ে ৪ কেজি গান পাউডার ও ২২টি জেহাদী বইসহ নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদিন  জেএমবির ৭ সদস্যকে আটক করেছে পুলিশ।
আটককৃতরা হচ্ছে, জেলার নাচোল উপজেলার গুঠইল গ্রামের তাইফুর রহমানের ছেলে হারুন অর রশিদ (২৫), গুঠইল গ্রামের মোস্তফার ছেলে কামাল উদ্দীন (৩২), বেড়াচকি গ্রামের ইসমাঈল হোসেনের ছেলে নাসিম রেজা সাহিন (২০), শ্রীরামপুর গ্রামের কেতাবুল ইসলামের ছেলে ফিরোজ (২২), শিবগঞ্জ উপজেলার শিবনগর কাইঠ্যাপাড়া গ্রামের এসলামের ছেলে বাবু (২২), রাঘবপুর গ্রামের নেশ মোহাম্মদের ছেলে আজিজুল হক (৩৮) ও সদর উপজেলার দেবীনগর ফাটা পাড়া গ্রামের মোঃ গুটুর ছেলে আব্দুল হাকিম (২০)।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মুজাহিদুল ইসলাম শুক্রবার বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাতে জেলার নাচোল উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রথমে হারুনুর রশিদকে জেহাদী বইসহ ও পরে অপর তিন জনকে নিজ নিজ বাড়ি থেকে আটক করা হয়। ওই চার জনের তথ্যের ভিত্তিতে ওই রাতেই রাজশাহীর গোদাগাড়ি উপজেলার মাটিকাটা গ্রামের জঙ্গী আস্তানা ঘিরে ফেলে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ এবং পরে রাজশাহী পুলিশের কাছে হস্তান্তর করে ওই টিম ফিরে আসে। তাদের তথ্যের ভিত্তিতেই পর দিন বৃহস্পতিবার ভোরে শিবগঞ্জ উপজেলার শিবনগর গ্রামের বাবুর বাড়িতে অভিযান চালিয়ে মাটির নিচে লুকানো একটি ড্রাম থেকে সাড়ে ৪কেজি গান পাউডার ও ৪২০ টি টিউবে সাড়ে ৫২ কেজি এক্সপ্লোসিভ পাওয়ার জেল উদ্ধার করে পুলিশ। পাওয়ার জেলের প্যাকেটের গায়ে ইন্ডিয়ান এক্সপ্লোসিভ প্রাইভেট লিমিটেড লেখা রয়েছে। ওই দিনই রাঘবপুর গ্রাম থেকে আজিজুলকে আটক করা হয়।
এদিকে শুক্রবার ভোর রাতে সদর উপজেলার ফাটাপাড়া গ্রামে অভিযান চালিয়ে আব্দুল হাকিমকে আটক করা হয়।
তিনি জানান, হাকিমের ভাই খাইরুলের বাড়িতে অভিযান চালানো হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে সে পালিয়ে যায়। খাইরুল জেএমবির অন্যতম গ্রেনেড সরবরাহকারি।
তিনি আরও জানান, হারুন ছিট কাপড় ব্যবসায়ী ও বাবু অটোচালক। বাকীদের সম্পর্কে বিস্তারিত জানাননি।
শুক্রবার তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হবে বলে জানান তিনি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-০৫-১৭