mainpageads

চাঁপাইনবাবগঞ্জে আম ভাঙ্গা যাবে ২০ মে

আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জে এবছরও গাছ থেকে আম ভাঙ্গার সময়সীমা বেধে দেয়া হয়েছে। আগামী ২০ মে’র আগে গাছ থেকে কোন আম নামানো যাবেনা। বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আম ক্যালে-ার প্রণয়ন বিষয়ক সভায় এই সময়সীমা বেধে দেয়া হয়।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে অপরিপক্ক আম বাজারজাত করণ রোধ ও রাসায়নিকমুক্ত নিরাপদ আম বাজারজাত করার লক্ষে আয়োজিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুল ইসলাম, হর্টিকালচার সেন্টারের উপ-পরিচালক সাইফুল ইসলাম, কৃষি সম্প্রসরণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, কানসাট ইউপি চেয়ারম্যান বেনাউল ইসলাম, ভোলাহাট আম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, কানসাট আম আড়তদার ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি হাবিবুল্লাহ।
সভায় কৃষি কর্মকর্তা, আমচাষী, আম ব্যবসায়ী, আড়ৎদার, পরিবহন মালিকসহ গণমাধ্যম কর্মীরা অংশ নেন।
সভায় সিদ্ধান্ত নেয়া হয়, আগামী ২০ মে’র আগে গাছ থেকে কোনো আম নামানো যাবে না। ওইদিন থেকে কেবলমাত্র গুটি জাতের আম নামানো যাবে। তবে বাণিজ্যিক জাতের আম গোপাল ভোগ নামবে ২৫ মে থেকে। হিমসাগর বা ক্ষিরসা আম নামানো যাবে ২৮ মে থেকে। এভাবে ল্যাংড়া বা বোম্বাই ৫ জুন থেকে, ফজলি ১৫ জুন, আশ্বিনা ১ জুলাই থেকে নামানো যাবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-০৫-১৭