শিবগঞ্জে পৃথক অগ্নিকান্ডে ৮টি বাড়ির ৩০টি ঘর পুড়ে ভস্মিভুত

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জে মাত্র  ৯ঘন্টার ব্যবধানে  তিনটি ইউনিয়নে  ৮টি বাড়ির ৩০টি ঘর, আসবাবপত্র ও গৃহপালিত পশু পুড়ে ভস্ম হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ২০লাখ টাকা। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের হাজারবিঘীতে অগ্নিকান্ডে ৫টি বাড়ির ১৩ শয়ন কক্ষ, ৪টি রান্না ঘর ও ৫টি গোয়াল ঘর পুড়ে ভস্মিভুত হয়েছে বলে খবর পাওয়া গেছে। পুড়ে মারা গেছে ৮টি ছাগল। ৫নং ওয়ার্ড  ইউপি সদস্য বারিউল ইসলাম ডাবলু জানান, মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে হাজারবিঘী গ্রামের মৃত হাসেন আলির ছেলে মনিরুল ও খাইরুল ইসলামের ২টি বাড়ি, ইলিয়াস আলির দুই ছেলে গাজলুর রহমান ও আজিম আলির ২টি বাড়ি ও মোহবুল হকের ছেলে  মতিউরের একটি বাড়ি পুড়ে ছায় হয়ে গেছে। এ ঘটনায় মনিরুলের নগদ ৪৫হাজার টাকা, খাইরুলের ৭০ হাজার টাকা ও আজিম আলির ৬৫হাজার টাকা পুড়ে গেছে। তাছাড়া আজিমের ৫টি ও মতিউরেরর ৩টি ছাগল পুড়ে মারা গেছে। তিনি আরো জানান বাড়ির আসবাবপত্র, খাদ্যদ্রব্য ও নগদ টাকা সহ সবমিলিয়ে প্রায় ১০টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ব্যাপারে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের ফায়ারম্যান মনিরুল ইসলাম জানান, হাজারবিঘী গ্রামের ৫টি পরিবারের ১৩শয়ন কক্ষ, ৪টি রান্নাঘর ও ৫টি গোয়ালঘর পুড়ে ভস্মিভুত হয়ে গেছে। ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ৭লাখ ৮০ হাজার টাকা।
অন্যদিকে শিবগঞ্জ ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় একই উপজেলার কানসাট ইউনিয়নের বহলাবাড়ি গ্রামের মৃত আলহাজ্ব সৈবুর রহমানের ছেলে আব্দুল কাদেরের ১টি বাড়ির ২টি ঘর পুড়ে ভস্মিভুত হয়েছে। ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী ক্ষয়ক্ষতির পরিমান প্রায় লক্ষাধীক।
অপরদিকে একই সুত্র মতে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে একই উপজেলার বিনোদপুর ইইনয়নের জমিনপুর গ্রামের মৃত ফরহাদের ছেলে এজাবুলের ১টি বাড়ির ৫টি ঘর ও মৃত হানিফের ছেলে খুরশেদ আলীর ১টি বাড়ির ১টি ঘর পুড়ে ভস্মিভুত হয়েছে। এতে একটি ছাগল পুড়ে ছায় হয়ে গেছে। পারিবারিক সূত্রে জানা গেছে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৮ লক্ষ টাকা।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,শিবগঞ্জ/ ১১-০৪-১৭

,