পুরাতন বাজারস্থ ন্যাশনাল ব্যাংক থেকে ১০ লাখ টাকা নিয়ে প্রতারক চক্রের চম্পট

চাঁপাইনবাবগঞ্জের ন্যাশনাল ব্যাংকে রবিবার টাকা জমা দিতে আসা এক গ্রাহকের ১০ লাখ টাকা নিয়ে চম্পট দিয়েছে প্রতারক চক্র। দুপুরে ব্যাংকের ক্যাশ কাউন্টারের সামনেই অভিনব কায়দায় টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায় ওই চক্র। এ ঘটনাকে ঘিরে চাঁপাইনবাবগঞ্জ শহরজুড়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।
বিট্রিশ আমেরিকান টোব্যাকোর চাঁপাইনবাবগঞ্জের পরিবেশক হক এন্ড কোম্পানীর পরিচালক নাজিবুর রহমান জানান, দুপুরে তাদের কোম্পানীর ২৫ লাখ টাকা জমা দিতে তিনি ও তার ম্যানেজার রেজওয়ান আলী শহরের পুরাতনবাজারস্থ ন্যাশনাল ব্যাংকের চাঁপাইনবাবগঞ্জ শাখায় যান। পৌনে একটার দিকে ক্যাশ কাউন্টারের সামনে টাকা গণনার সময় প্রতারক চক্রের এক সদস্য পাশ থেকে তাদের জানায় কিছু টাকা মাটিতে পড়ে গেছে। এসময় তারা নিচের দিকে তাকালে প্রতারক চক্রটি ১০ লাখ টাকার একটি বান্ডিল নিয়ে দৌড়ে পালিয়ে যায়। পরে ব্যাংকের সিসিটিভি ফুটেজ দেখে প্রতারক চক্রের চার সদস্যকে সনাক্ত করা হয়। তবে তাদের নাম-পরিচয় তাৎক্ষনিকভাবে জানা যায়নি। এই ঘটনায় হক এন্ড কোম্পানীর পরিচালক নাজিবুর রহমান সদর মডেল থানায় সাধারণ ডায়েরী করেছেন।
ব্যাংকের শাখা ব্যবস্থাপক আনোয়ার হোসেন জানান, ঘটনার পরপরই চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ ব্যাংকে এসে প্রয়োজনীয় তথ্য ও সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে। ব্যাংকের পক্ষ থেকে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি সাবের রেজা চৌধুরী জানান, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০৪-১৭