mainpageads

বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন ঠাই নেই- পানি সম্পদ মন্ত্রী

পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ কেবল বাংলাদেশে নয় পৃথিবীর অনেক যায়গায় ছড়িয়ে পড়েছে। কিন্তু আমার দৃষ্টান্ত স্থাপন করতে চাই যে, বাংলাদেশে জঙ্গিবাদের কোন স্থান নেই, সন্ত্রাসবাদের কোন ঠাই নেই। সেই লক্ষে শেখ হাসিনার নেতৃত্বাধিন সরকার কঠোর অবস্থান নিয়ে জঙ্গিবাদ দমনে কাজ করে চলেছে। পহেলা বৈশাখ নিয়ে অনেকে শংকা করেছিলেন। কিন্ত শেখ হাসিনার দৃঢ়তার কারণে কিছুই হয়নি। মানুষ পহেলা বৈশাখ নির্বিঘেœ উদযাপন করেছে। তিনি বলেন, সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের মূলউৎপাটন করতে হবে।
তিনি রবিবার বিকেলে চাঁপাইনববাগঞ্জের সদর উপজেলার বারঘরিয়া দৃষ্টি নন্দন পার্কে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় একথা বলেন।
পানি সম্পদ মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলার মানুষ উন্নত জীবনযাপনের স্বপ্ন দেখছে। দেশ এগিয়ে যাচ্ছে। মানুষের মাথা পিছু আয় বৃদ্ধি পেয়েছে। আজকে দেশের প্রতিটি মানুষ আয় করে ১৫ শ ইউএস ডলার। অথচ ৫ বছর আগে যা ছিল মাত্র ৯/১০। দেশ নি¤œমধ্য আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।
তিনি দেশকে এগিয়ে নিয়ে যেতে এবং উন্নয়ন কর্মকান্ডকে ত্বরান্বিত করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইকবাল মাহমুদ খান খান্নার সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বীর প্রতীক, সংসদ সদস্য আব্দুল ওদুদ, গোলাম মোস্তফা বিশ্বাস, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা সোহরাব হোসেন, আওয়ামী লীগ নেতা এমরান ফারুক মাসুম, এ্যাড নজরুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি মাসিদুর রহমান, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন।
জনসভায় মন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের পদ্মা নদীর তীর সংরক্ষপ, মহানন্দা নদীতে রাবার ড্যাম নির্মাণসহ নদী খননের আশ্বাস প্রদান করে বলেন, আগামী ২ বছরের মধ্যে প্রায় সাড়ে ৪ শ কোটি টাকা ব্যায়ে এইসব প্রকল্প বাস্তবায়ন করা হবে।
এর আগে মন্ত্রী সদর উপজেলার আলাতুলি এলাকায় পদ্মা নদীর তীর সংরক্ষণ কাজ পরিদর্শন করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০৪-১৭