mainpageads

বিশ্ব টিকা দান সপ্তাহ উদযাপন উপলক্ষে এ্যাডভোকেসি সভা

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব টিকা দান সপ্তাহ (২৪-৩০ এপ্রিল) উদযাপন উপলক্ষে সোমবার দুপুরে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে কার্যালয়ের সম্মেলণ কক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন ডা.কাজী শামীম হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান, জেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক(ডিডি) ডা.আবুস সালাম । টিকা প্রদান সর্ম্পকে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র (হু) সার্ভেইল্যান্স মেডিক্যাল অফিসার ডা.নুরল ইসলাম। সভায় সম্প্রসারিত টিকাদান কর্মসূচীর (ইপিআই) আওতায় সকল শিশুর পূর্ণ টিকা প্রাপ্তি নিশ্চিতকরণে আলোচনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা ও চিকিৎসকরা ছাড়াও ইউনিসেফ পুষ্টি বিশেষজ্ঞ ডা.আবু সায়েম ও ইপিআই সুপারিনটেনডেন্ট আমিরুল মোমেনিনসহ জেলা ও সকল উপজেলার স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা, বেসরকারী সমাজ উন্নয়ন কর্মী, তথ্য দপ্তরের প্রতিনিধি, গ্রাম্য ডাক্তার, ইমাম,শিক্ষক, সামাজিক সংগঠনের প্রতিনিধিরা।
 সভায় জানানো হয় টিকাদান সপ্তাহে প্রয়োজনীয় সকল তথ্য উপাত্ত্ব সংগ্রহের পর মে মাসের প্রথম থেকেই টিকা প্রদান শুরু হবে। জেলায় কোন শিশু যেন টিকা গ্রহণ থেকে বাদ না পড়ে সে ব্যাপারে নজরদারি বাড়ানোর বিষযটি বিশেষভাবে গুরত্ত্ব পায় আলোচনায়। সভায় ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০৪-১৭