mainpageads

এফবিসিসিআই’র আদেশে বাতিল হয়ে গেল বণিক সমিতির কমিটি

চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির বর্তমান কার্যনির্বাহী পরিষদকে বাতিল করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র ট্রাইবুনাল। গত নির্বাচনে ভোটার তালিকায় ভূয়া ভোটার ও ভোটারদের টিআইএন হালনাগাদ না থাকায় এ আদেশ প্রদান করা হয়।
সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার  অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র ২০১৬-২০১৮ মেয়াদের নির্বাচনের খসড়া ভোটার তালিকায় ৪৩ জন ভূয়া ভোটার ও টিআইএন হালনাগাদ না থাকার অভিযোগ এনে ওই সময় তাদের ভোটাধিকার বাতিলের জন্য চেম্বারের সদস্য রাশিদ উল আলম নির্বাচন পরিচালনা বোর্ডের কাছে লিখিত অভিযোগ করেন। কিন্তু নির্বাচন পরিচালনা বোর্ড তা আমলে না নিয়ে ওই ভোটার তালিকার ভিত্তিতেই নির্বাচন সম্পন্ন করে। এরপর ব্যবসায়ী রাশিদ উল আলম গত ১২ ডিসেম্বর ওই নির্বাচনকে চ্যালেঞ্জ করে এফবিসিসিআই’র আর্বিট্রেশন ট্রাইব্যুনালে অভিযোগ দাখিল করেন। রাশিদ উল আলমের আবেদনের প্রেক্ষিতে গত ৩ জানুয়ারী এফবিসিসিআই’র আর্বিট্রেশন ট্রাইব্যুনালে উভয়পক্ষের উপস্থিতিতে শুনানী অনুষ্ঠিত হয়। শুনানী শেষে ৩ সদস্য বিশিষ্ট ট্রাইব্যুনালের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ “বাণিজ্য সংগঠন বিধিমালা-১৯৯৪” এবং চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের গঠনতন্ত্র অনুসরণ না করায় চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র নবনির্বাচিত সভাপতি এরফান আলীর নেতৃত্বাধীন কার্য নির্বাহী পরিষদকে বাতিলের আদেশ দেন। এফবিসিসিআই’র সেক্রেটারী জেনারেল শাহাবুদ্দিন মোহাম্মদ গত ১২ মার্চ এক চিঠির মাধ্যমে এই সিদ্ধান্ত সংশ্লিষ্টদের জানান।
এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি এরফান আলী বলেন, ‘আদেশের কপি হাতে না পেলেও মৌখিকভাবে তা জানতে পেরেছি’।
তিনি জানান, বিষয়টি নিয়ে আলোচনার জন্য চেম্বারের কার্য নির্বাহী কমিটির সভা ডাকা হয়েছে।



চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-০৩-১৭