mainpageads

শিবগঞ্জে সকালে ১ পিস্তলের পর সন্ধ্যায় ৩ পিস্তলসহ একজন আটক

অস্ত্র চোরাচালানের রুট হিসেবে পরিচিত চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মঙ্গলবার দুটি অভিযানে ৪ পিস্তলসহ তিনটি ওয়ান স্যুটার গান ও ২৫ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। পুলিশ ও বিজিবি পৃথক পৃথকভাবে এই অভিযান চালায়।
ভোরে শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের শ্যামপুর শাহাপাড়া এলাকা থেকে বিজিবি ১টি পিস্তল, ৩টি ওয়ান স্যুটার গান, ১০ রাউন্ড গুলি ও ২টি ম্যাগাজিন উদ্ধার করে।
বিজিবি’র ৯ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল এসএম আবুল এহসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৫টার দিকে বিজিবির একটি টহল দল শ্যামপুর শাহাপাড়া এলাকায় অভিযান চালায়। এসময় চোরাকারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে একটি ব্যাগ ফেলে ভুট্টার ক্ষেতের ভিতর দিয়ে পালিয়ে যায়। পরে ব্যাগের ভেতর থেকে আগ্নেয়াস্ত্রগুলো উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত আগ্নেযাস্ত্র শিবগঞ্জ থানায় জমা দেয়া হয়েছে।
এদিকে, সন্ধ্যায় শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বোগলাউড়ি এলাকায় থেকে তিনটি বিদেশী পিস্তল, ছয়টি ম্যাগজিন ও পনের রাউন্ড গুলিসহ ইউসুফ আলী (২০) নামে একজনকে আটক করেছে পুলিশ।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ রমজান আলী জানান, অস্ত্র কেনা বেঁচা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা ছয়টার দিকে পুলিশের একটি টহল দল বোগলাউড়ি এলাকার একটি ভূট্টার ক্ষেত এলাকায় অভিযান চালায়। এসময় শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বোগলাউড়ি গ্রামের একবুল হকের ছেলে ইউসুফকে পিস্তল, গুলি ও ম্যাগজিনসহ হাতেনাতে আটক করে।
এ ব্যাপারে শিবগঞ্জ থানায় একটি অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-০৩-১৭

,