mainpageads

অস্ত্র আইনে এক জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইনে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মোজাহিদিন বাংলাদেশ (জেএমবি)র এক সদস্যকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। দন্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার জোহরপুর বকরিপাড়া দুরুল হোদার ছেলে মোঃ সেলিম ওরফে হারুন মিস্ত্রী (৩৪)।
মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুন্যাল-২-এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান এই আদেশ প্রদান করেন।
চাঁপাইনবাবগঞ্জ জজ কোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা মামলার সংক্ষিপ্ত বিবরণ দিয়ে জানান, ২০০৯ সালের ৭ জুলাই র‌্যাব জোহরপুর বকরি পাড়ায় একটি বাড়িতে অভিযান চালিয়ে জেএমবি’র সদস্য সেলিম ওরফে হারুন মিস্ত্রীকে আটক করে। এসময় তার কাছ থেকে ১টি পিস্তুল, ২টি ম্যাগাজিন ও ৯ রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব । তার স্বীকারোক্তি অনুযায়ী পরদিন ওই এলাকায় তার শ্বশুর বাড়িতে অভিযান চালিয়ে একটি ঘরের পাশের মাটির নিচ থেকে লুকানো অবস্থায় ৬টি ওয়ান শুটার গান ও ১০টি গুলি উদ্ধার করে। এঘটনায় র‌্যাব-৫ রাজশাহীর এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে সেলিমের বিরুদ্ধে সদর থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জ সদর থানার এস আই শাহীন আকন্দ ২০০৯ সালের ৬ আগষ্ট সেলিমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন শেষে সেলিমের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-০৩-১৭