বাল্য বিবাহ নিরোধ বিষয়ে মতবিনিময় সভা

চাঁপাইনবাবগঞ্জ জেলাকে বাল্য বিবাহ মুক্ত করার লক্ষে বাল্য বিবাহ নিরোধ বিষয়ে শনিবার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আব্দুল হালিম। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ কাজী শামীম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান, পিপি এ্যাড. জোবদুল হক, ইসলামিক ফাউন্ডেশনের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ে উপ-পরিচালক আবুল কালাম, কাজী সমিতির সভাপতি আলহাজ্ব সেতাউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফুর রহমান, জেলা তথ্য অফিসার ওয়াহেদুজ্জামান।
সভায় জেলাকে বাল্য বিয়ে মুক্ত করতে করনীয় বিষয়ে আলোচনা ও সকল ইমামদের এবং বিভিন্ন দপ্তর প্রধানদের সচেতন হওয়ার এবং জবাবদিহিতার উপর গুরুত্বারোপ করা হয়।
প্রধান অতিথি বলেন, ইমামদের এবং কাজীদের কাছ থেকে অঙ্গীকার নামা নিতে হবে, যেন কোন বাল্য বিয়ে তাঁরা না পড়ান। অনেক মাদ্রাসার শিক্ষকগণও বিয়ে পড়িয়ে থাকেন। তারাও যেন কোন বাল্য বিয়ে না পড়ান, সেজন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সতর্ক করতে হবে। নোটারী পাবলিক এর মাধ্যমে যেন কোন বাল্য বিয়ে না হয়, কোন মৌলভী বিয়ে পড়ালে, তার লিখিত কাগজ দেখে এবং বয়সের বিষয়ে নিশ্চিত হতে হবে। নোটারী পাবলিক এর প্রতিনিধিদের জবাবদীহিতার মধ্যে আনতে হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০১-১৭