আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

‘উন্নয়নের মহাসড়কে, অভিবাসীরা সবার আগে’ এই শ্লোগানকে সামনে রেখে রোববার চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সকালে জেলা প্রশাসন ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে সার্কিট হাউস মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
 জেলা জনশক্তি জরিপ কর্মকর্তা রোশদুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু জাফর, চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ হুমায়ন কবির খান, বেসরকারী সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেন, জেলা ব্র্যাক প্রতিনিধি শাহনুর সুলতান, চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের চীফ ইন্সট্রাক্টর শাহিন আকতার।
পরে জেলায় সর্বোচ্চ রেমিটেন্স পাঠানো মঞ্জুর আলী, সারোয়ার জাহান ও আল মনারাকে সম্মাননা পুরস্কার দেয়া হয়।
সেই সাথে জে.এস.সি শিক্ষার্থী ইয়ামিন আলী অনু, আমিরুল মোবিন ইমন, ফাতেমা জিন্নাত ও সাইদ সারোয়ারকে ১৪ হাজার করে এবং এস.এস.সি শিক্ষার্থী সাবিনা ইয়াসমীন ও নাফিসা খাতুনকে ২১ হাজার টাকা করে প্রবাসী কর্মী সন্তানদের মাঝে চেক প্রদান করা হয়। পরে চিত্রাংকন প্রতিযোগিতায় ৩টি গ্রুপে মোট ৯ জনকে পুরস্কার দেয়া হয়।

এদিকে আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষ্যে ভোলাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮-১২-১৬