লার্নিং এন্ড আর্নিং মেলার উদ্বোধন

‘আমরা হবো জয়ী, আমরা দুর্বার, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি হবে হাতিয়ার’- প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার দিনব্যাপী ‘লার্নিং এন্ড আর্নিং মেলা’র অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন সদর আসনের সাংসদ আব্দুল ওদুদ। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযূক্তি (আইসিটি) বিভাগ এ মেলার আয়োজন করে ।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে মেলায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মনজুর রেজা ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এরশাদ হোসেন। স্বাগত বক্তব্য দেন ‘লার্নিং এন্ড আর্নিং’ মেলার অ্যাসিসট্যান্ট ম্যানেজার নাঈন-আল-আমিন ও সঞ্চালনা করেন মেলার কো-অর্ডিনেটর মাহবুবর রহমান শাকিল।
বক্তারা বলেন, বর্তমানে তথ্য  ও যোগাযোগ প্রযুক্তি বেকারত্ব দূর করতে সহায়ক হচ্ছে। ইন্টারনেটের মাধ্যমে আউটসোর্সিং করে দেশের বেকার তরুণরা স্বনির্ভরতা অর্জন করছে। এছাড়াও এ বিষয়ে দক্ষদের কর্মক্ষেত্র দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই সকলকে এ বিষয়ে দক্ষতা অর্জন ও শেখার আহ্বান জানান বক্তারা।
মেলায় আইসিটি বিষয়ক সেমিনার ও ওয়ার্কশপের আয়োজন করা হয়। এছাড়া আর্নিং ও লার্নিং সম্পর্কে আলোচনা করা হয়। মেলায় সরকারি, বেসরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, আউটসোর্সিং  ও ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণের প্রতিষ্ঠানগুলোর ৩২টি স্টলে এ সম্পর্কিত তথ্য ও সেবা প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান ও জেলার শ্রেষ্ঠ ফ্রিল্যান্সারদের মধ্যে তিনজনকে পুরস্কার হিসেবে ল্যাপটপ বিতরণ করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-১২-১৬