জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

‘দোষারোপ নয়, দূর্ঘটনার কারণ জানতে হবে,সবাইকে নিয়ম মানতে হবে’ প্রতিপাদ্যে সামনে রেখে শনিবার জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সকালে নিরাপদ সড়ক চাই ব্যানারে শহীদ সাটু হল এলাকা থেকে একটি র‌্যালি বের শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ শহীদ মিনারে গিয়ে সমাবেশে মিলিত হয়। নিরাপদ সড়ক চাই চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটির সভাপতি শফিকুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন  চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এম এম মঞ্জুর রেজা, সংগঠনের সাধারণ সম্পাদক রফিক হাসান,  সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান, দূর্ঘটনা বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রানু, চর মোহনপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, বিআরটিএ প্রতিনিধি আশরাফুল ইসলাম, পুলিশ প্রতিনিধি শহর উপপরিদর্শক (টিএসআই) আমির হোসেন, প্রগতিশীল নারী সংগঠন ‘জাগো নারী বহ্নিশিখা’র সোনিয়া খাতুন, শিক্ষক আলী উজ্জামান, শিক্ষার্থী আব্দুল মজিদ প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন, যে ভাবে সড়ক দূর্ঘটনা বাড়ছে তা অত্যন্ত উদ্বেগজনক। সড়ক যেন আজ মৃত্যুর ফাঁদ। দূর্ঘটনার ক্ষয়ক্ষতি কোন কোন পরিবারকে নি:শেষ করে দিচ্ছে চিরতরে। সবাইকে সড়কে চলাচলের নিয়ম জানতে হবে। সড়কের বিধি বহির্ভূত ব্যবহার ও ফিটনেস বিহীন যান চলাচল বন্ধ করতে হবে। আইনের প্রতি শ্রদ্ধাশীল হলেই অনেকাংশে দূর্ঘটনা রোধ করা সম্ভব হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-১০-১৬