ছাত্রলীগের তিন শাখার তিন নতুন কমিটি ঘোষণা > কলেজে ককটেল বিষ্ফোরণের পর দিনভর উত্তেজনা

ক্ষমতাসীন আওয়ামী লীগে ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের চাঁপাইনবাবগঞ্জের তিনটি শাখার তিনটি নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হলেও কমিটি ঘোষণাকে ঘিরে সরকারি কলেজ এলাকায় দিনভর ছিল ব্যাপক উত্তেজনা।
চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের প্যাডে জেলা ছাত্রলীগের সভাপতি সাকিউল ইসলাম সাকিল ও সাধারণ সম্পাদক আরিফুর রেজা ইমন স্বাক্ষরিত পৃথক তিনটি বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখা ও চাঁপাইনবাবগঞ্জ পৌর শাখার নতুন কমিটি ঘোষণা দেয়া হয়।
চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক করা হয়েছে যথাক্রমে ওয়ালিদ হোসেন গালিব ও শাহনেওয়াজ পারভেজ শাহীনকে। কলেজ কমিটির সহ-সভাপতি করা হয়েছে আব্দুল মালেক। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন আসিকুজ্জামান ও আব্দুল জলিল। সাংগঠনিক সম্পাদক হয়েছেন এসএস নিয়াতউল্লাহ।
চাঁপাইনবাবগঞ্জ পৌর কমিটিতে সভাপতি পদ পেয়েছেন সৈয়দ আজরফ হোসেন অন্তু ও সাধারণ সম্পাদক হয়েছেন কারমাল শেখ। পৌর কমিটির সহ-সভাপতি করা হয়েছে আজিজুল বারিকে। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন মোহাইমেনুল ইসলাম বাবু ও রিজওয়ানুল ইসলাম রনক। সাংগঠনিক সম্পাদক হয়েছেন ফয়সাল সোহরাব পরাগ।
সদর উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদক করা হয়েছে কৌশিক আহম্মেদ ও আনোয়ার হোসেনকে। সহসভাপতি হয়েছেন আসাদুজ্জামান সুরজ ও যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন আল ফয়জুল ইসলাম ফয়জুল।
এদিকে বুধবার দুপুরে নবাবগঞ্জ সরকারি কলেজের শহীদ মিনারের সামনের সড়কে পরপর দুটি ককটেল বিস্ফোরন ঘটে। পুলিশ বলছে ‘‘অপরিচিত বহিরাগত কয়েকজন আতঙ্ক সৃষ্টি করতেই ককটেল বিস্ফোরন ঘটিয়েছে।’’
খবর পেয়ে র‌্যাব ও পুলিশ দ্রুত ঘটনাস্থলে পরিদর্শন করেন। এদিকে পুলিশের তল্লাসীতে বিকালে বঙ্গবন্ধু মুক্তমঞ্চের পিছন থেকে বেশ কিছু দেশীয় ধাঁরালো অস্ত্র উদ্ধার করা হয়েছে ।
কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ কে এম মনজুর রেজা জানান, তাঁরা শব্দ শুনে পুলিশে খবর দেন, তবে কেন এ বিস্ফোরন তা তিনিও বুঝে উঠতে পারছেন না বলে জানান।
ককটেল বিস্ফোরনের ঘটনাটি অপরিচিত বহিরাগত কয়েকজন ঘটিয়েছে বলে জানান, সদর থানার ওসি তদন্ত চৌধুরী জোবায়ের আহমেদ। তিনি বলেন, যারা ককটেল বিস্ফোরন করেছে তারা কলেজের ছাত্র নয়, বহিরাগত ও অপরিচিত কয়েক জন দ্রুত কলেজের মূল ফটক দিয়ে ঢুকে বিস্ফোরন ঘটিয়ে দ্রুত কলেজের পছেনে মসজিদের দিক দিয়ে পালিয়ে যায়। তবে ককটেল বিস্ফোরনের সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশি তৎপরতা অব্যাহত আছে, ঘটনার পর থেকে কলেজসহ আশেপাশের এলাকায় তল্লাশী চালানো হয়। তল্লাসীর এক পর্যায়ে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের পেছনে হরিমোহনের দিক থেকে পরিত্যাক্ত অবস্থায় ৮টি দেশীয় ধারালো অস্ত্র রাম দা উদ্ধার করেছে পুলিশ।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-১০-১৬