দু’ সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে নাচোলে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জের প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু ও সাংবাদিক আব্দুর নাহিদের উপর সন্ত্রাসী হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে আজ নাচোল বাসস্ট্যান্ড মোড়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিকবৃন্দের ব্যানারে ঘন্টাব্যাপি আয়োজিত মানববন্ধন কর্মসুচিতে জেলার ৫ উপজেলার অর্ধশত সাংবাদিক অংশ নেন। মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, হামলার শিকার আনোয়ার হোসেন দিলু, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টু, সাধারণ সম্পাদক কামাল উদ্দীন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ডাবলু কুমার ঘোষ, সাংবাদিক ইমতিয়ার ফেরদৌস সুইট, মনোয়ার হোসেন জুয়েল, আশরাফুল ইসলাম রঞ্জু, জহুরুল ইসলাম, আহসান হাবিব,  নাচোল উপজেলা প্রেসক্লাবের সভাপতি মতিউর রহমান, নাচোল প্রেসক্লাবে সভাপতি আব্দুস সাত্তার, বরেন্দ্র প্রেসক্লাবের সভাপতি জহুরুল ইসলাম,  গোমস্তাপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, ভোলাহাট প্রেসক্লাবের সভাপাতি গোলাম কবির।
সাংবাদিকদের এই আয়োজনে বক্তব্য রাখেন দু’ আদিবাসী নেতাও। তারা হচ্ছেন, নাচোল আদিবাসী একাডেমীর সহসভাপতি রঞ্জনা রানী বর্মণ ও আদিবাসী মুক্তি মোর্চার জেলা শাখার সভাপতি বিশ্বনাথ মাহাতো।
বক্তারা নাচোলের মানিকারা গ্রামে পেশাগত দায়িত্ব পালনকালে দু’ সাংবাদিকের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবি করেন। একই সঙ্গে বক্তারা সাংবাদিক আনোয়ার হোসেন দিলু’র বিরুদ্ধে ব্যবাসীয় টি. ইসলামের দায়ের করা মামলা প্রত্যাহারেরও দাবি জানান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-০৯-১৬

,