নাচোলে সন্ত্রাসী হামলায় প্রথম আলো সাংবাদিক দিলুসহ চারজন আহত

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার মানিকাড়া গ্রামে সন্ত্রাসী হামলায় প্রথম আলোর নিজস্ব প্রতিবদেক আনোয়ার হোসেন দিলু এবং দ্য রিপোর্ট ও গৌড় বাংলার প্রতিবেদক আব্দুর রব নাহিদসহ চারজন আহত হয়েছেন। শুক্রবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে।
আহত অপর দুজন হলেনÑ আদিবাসী নেতা বঙ্গপাল সরদার ও প্রথম আলো বন্ধুসভার সদস্য আলিউজ্জামান নূর। তারাও সাংবাদিকদের সঙ্গে ছিলেন।
আহত আনোয়ার হোসেন দিলু জানান, মানিকাড়া গ্রামে চাঁপাইনবাবগঞ্জের ব্যবসায়ী টি. ইসলাম (তরিকুল ইসলাম) খনন করা পুকুরে উঁচু করে পাড় দেওয়ায় প্রায় ১৫ বিঘা আবাদি জমিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ বিষয়ে বেলা ১১টার দিকে সে গ্রাম পরিদর্শন করেন। খবর সংগ্রহ করে ফেরার পথে টি ইসলামের লোকজন তাদের উপর হামলা চলায়। এতে তারা চারজন আহত হন। আহতদের মধ্যে আনোয়ার হোসেন দিলুকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। হামলাকারীরা দুটি ক্যামেরা ও দুটি ফোন ছিনিয়ে নিয়ে ভেঙ্গে ফেলে।
আনোয়ার হোসেন দিলু দাবি করেন- টি. ইসলামের নির্দেশেই তাদের উপর হামলা চালানো হয়।
চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসা কর্মকর্তা আহমেদ শাহরিয়ার হাসান জানান, সাংবাদিক আনোয়ার হোসেনের নাকে, মুখে, কপালে, মাথায় ও পিঠে জখম হয়েছে। তাঁর চিকিৎসা চলছে। তবে তিনি শঙ্কামুক্ত। অন্য তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
নাচোল থানার ওসি ফাছির উদ্দীন জানান, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায় এবং আক্রান্তদের উদ্ধার করে। পরে আক্রান্তদের সঙ্গে নিয়ে ফেঙ্গে ফেলা ক্যামেরা ও মুঠোফোন উদ্ধার করে। এ ব্যাপারে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি জানান, এ ব্যাপারে এ পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি।
এদিকে, রাতে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম আহত সাংবাদিককে দেখতে সদর হাসপাতালে যান। এ সময় তিনি ঘটনার বিবরণ শুনেন এবং চিকিৎসার খোজ খবর নেন।
অন্যদিকে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সন্ধ্যায় জরুরী সভায় অনুষ্ঠিত হয় চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবে। প্রেসক্লাবের সহসভাপতি তসলিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি হামলাকারীরে দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০৮-১৬