জেলা প্রশাসকের আশাবাদ ৬ মাসের মধ্যে ভিক্ষুক মুক্ত হবে চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহিদুল ইসলাম ‘ক্লিন চাঁপাইনবাবগঞ্জ’ বিনির্মাণের কথা উল্লেখ করে আগামী ৬ মাসের মধ্যে চাঁপাইনবাবগঞ্জকে ভিক্ষুক মুক্ত করার আশাবাদ প্রকাশ করেছেন। রোববার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাল্যবিয়ে প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় তিনি এই আশাবাদ ব্যক্ত করেন।  জেলার বিভিন্ন ইউনিয়নের নবনির্বাচিত চেয়ামরম্যান, নিকাহ রেজিস্টার- কাজি, ইমাম ও শিক্ষকদের সমন্বয়ে জেলা প্রশসান আয়োজিত মতবিনিময় সভায় জেলা প্রশাসক সভাপতিত্ব করেন। সভাপতির বক্তব্যে ওই সভায় কোন উপায়ে ভিক্ষুক মুক্ত হবে চাঁপাইনবাবগঞ্জ, এমন পরিস্কার ধারণা আলোচনা না হলেও জেলা প্রশাসক সভায় অংশ নেয়া ইউপি চেয়ারম্যানদের স্ব স্ব ইউনিয়নের ভিক্ষুকের তালিকা তৈরি করার কথা বলেছেন।
এমনকি জেলা প্রশাসকের ফেসবুক পেইজে, ‘ বাল্য বিবাহ বন্ধ, ভিক্ষুক মুক্ত ও পরিস্কার চাঁপাইনবাবগঞ্জ গড়ে তোলার জন্য প্রথম বারের মত নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান, কাজি, ইমামসহ অন্যান্য গুণিজনদের সঙ্গে সভা করার কথা উল্লেখ করে তাতে বলা হয়েছে, ‘ আমার অঙ্গিকারাবদ্ধ। যতদ্রুত কাজ শুরু করে আগামী ৬ মাসের বাল্য বিবাহ বন্ধসহ ভিক্ষুকমুক্ত চাঁপাইনবাবগঞ্জ গড়ে তুলতে পারবো’।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাফর আলী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এরশাদ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার উদ্দিন শামীম, গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির, নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদ ওয়াসিফ, ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন ইয়াসমিন, ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবুল কালাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহিদা আখতার, উর্ধতন সরকারী কর্মকর্তাগণ, জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, নিকাহ রেজিষ্টার, কাজী, ইমাম, শিক্ষক, পুলিশ প্রতিনিধি প্রমূখ।
সভায় বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়েও বিস্তারিত আলোচনা করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০৮-১৬