মনাকষা ভূমি অফিসে আগুন > মাদকদ্রব্যসহ সহকারী তহশিলদার উদ্ধার

শিবগঞ্জের মনাকষা ভূমি অফিসে বুধবার বিকেলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রহস্যজনক এই আগুন স্থানীয়রা দ্রুত নিয়ন্ত্রণে আনায় বড় ধরণে ক্ষতির হয়নি। তবে, আগুন লাগা ঘর থেকে নেশাগ্রস্থ অবস্থায় মাদকসহ উদ্ধার হয়েছেন সহকারী তহশিলদার নাদিমূল  হক নয়ন। তাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অগ্নিকান্ডের কারণ অনুসন্ধানে মাঠে নেমেছে প্রশাসন।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকালে উপজেলার মনাকষা বাজারে অবস্থিত ভ’মি অফিসে হঠাৎ আগুন দেখে লোকজন ছুটে আসে। কিন্তু কার্যালয়টি ভিতর থেকে তালাবন্ধ থাকায় সরাসরি প্রবেশ করতে না পেরে তারা তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শী রানা, দুরুল, জিয়া বলেন, ‘ আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে ভূমি অফিসের ভেতরে গিয়ে একটি কক্ষে সহকারী তহশিলদার নাদিমূল হক নয়নকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখি। এসময়  টেবিলের  উপর মদের গ্লাস, ইয়াবা ট্যাবলেট, রাংপাতা, গ্যাসলাইটসহ বিভিন্ন নেশার উপকরণ দেখা যায়।
স্থানীয়রা জানায়, অফিসের ভিতরে দড়ি সাজিয়ে আগুন লাগানো হয়েছে। আগুনের খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মির্জা শাহাদাত হোসেন খুররম দ্রুত ঘটনা স্থলে উপস্থিত হয়ে উদ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেন।   এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মির্জা শাহাদাৎ হোসেন জানান, বিভাগীয় উর্দ্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন ও নেশার বিভিন্ন উপকরনাদি জন্দ করেছে। অচেতন নাদিমূল হককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি  করা হয়েছে।
ঘটনার পর ঘটনাস্থলে যাওয়া রেভিনিয়্যু ডেপুটি কালেক্টর (আরডিসি) মিজানুর রহমান জানান, কার্যালয়ে আগুন লাগলেও সরকারী কোন গুরুত্বপূর্ন উপকরণের ক্ষতি হয়নি। নাদিমুল হক নয়ন অচেতন থাকায় তার বক্তব্য নেয়া যায়নি। এ ব্যাপারে একটি তদন্ত দল গঠন করে বিষয়টির রহস্য উদঘাটন করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১৭-০৮-১৬

,