চিকিৎসক সেজে সেবা ক্লিনিকে ঢুকেই র‌্যাবের হাতে ধরা ❀ অতপর ঠিকানা কারাগার

চিকিৎসক না হয়েও চাঁপাইনবাবগঞ্জের একটি ক্লিনিকে ঢুকে পড়ে এক রোগিকে ঔষধপত্র দেয়ার চেষ্টার সময় মঙ্গলবার র‌্যাবের হাতে আটক হয়েছে এনামুল হক (২৬) নামের এক যুবক। পরে  ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমের তাকে দু’ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।
র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জের ক্যাম্পের সহকারী পুলিশ সুপার সহিদার রহমান জানান, দুপুর সাড়ে বারটার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের শান্তি মোড়স্থ সেবা ক্লিনিকে সদর উপজেলার হরিষপুর গ্রামের মেসের আলীর ছেলে এনামুল হক ঢুকে নিজে চিকিৎসক না হয়েও ‘সিজারিয়ান’ অস্ত্রোপাচারের এক রোগীর বেডে গিয়ে চিকিৎসক পরিচয় দিয়ে চিকিৎসা ও ঔষধ পত্র প্রদানের চেষ্টা করে। বিষয়টি ক্লিনিকের সেবিকাদের নজরে আসলে তারা  র‌্যাবকে খবর দেয়। খবর পেয়ে র‌্যাবের একটি দল তাঁকে আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করে। পরে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিজানুর রহমান আটক এনামুল হককে ১৮৬০ সালের  দন্ডবিধির ২৭৯ ধারায় ২ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করে।
সেবা ক্লিনিকের অংশিদার ডাঃ ময়েজ উদ্দীন বলেন, ‘ প্রতারক এনামুল দুস্কৃতকারী প্রকৃতির। ক্লিনিকের একটি কেবিনে ঢুকে এক রোগীকে চিকিৎসা দেয়ার ভান শুরু করে। বিষয়টি ওই রোগীর স্বজন ও ক্লিনিকের স্টাফরা বুজতে পেরে র‌্যাবকে খবর দেয়’। তিনি জানান, চুরি করার উদ্দ্যেশে সে কেবিনে ঢুকে থাকতে পারে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০৭-১৬