চককীর্তিতে শিক্ষার্থীদের ফি’র টাকা শিক্ষকের কাছে রাখা নিয়ে উত্তেজনা অধ্যক্ষ অবরুদ্ধ

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার চককীর্তি উচ্চ বিদ্যালয় ও মহা বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা ফি ও বেতনের উত্তোলন করা টাকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকের কাছে রেখে দেয়ার ঘটনাকে কেন্দ্র করে শনিবার মহা বিদ্যালয়ের অধ্যক্ষকে অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা। পরে পুলিশী হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।
সূত্র জানিয়েছে, চককীর্তি উচ্চ বিদ্যালয় ও মহা বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রথম সাময়িকী পরীক্ষার ফি ও বেতন তোলাকে কেন্দ্র করে উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রৌফ ও মহা বিদ্যালয়ের অধ্যক্ষ তোজাম্মেল হকের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তোজাম্মেল হক সহকারীর প্রধান শিক্ষক আব্দুর রৌফকে লাঞ্ছিত করেন। বৃহস্পতিবারের ঘটা এই ঘটনাটি শিক্ষার্থীদের মধ্যে জানাজানি হলে শনিবার সকালে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু কওে এবং সকাল ১০টার দিকে অধ্যক্ষের অফিসে ও মহা বিদ্যালয়ের মূল গেটে তালা ঝুলিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ বেলা ১২টার দিকে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় পরিস্থিতি স্বাভাবিক করেন।
সূত্র জানিয়েছে, উচ্চ বিদ্যালয় ও মহা বিদ্যালয়ের মধ্যে শুধু উচ্চ বিদ্যালয় পর্যায়ের প্রথম সাময়িকী পরীক্ষার ফি ও বেতন বাবদ উত্তোলিত টাকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রৌফের কাছে জমা ছিল। এ নিয়েই দু’ প্রতিষ্ঠানের শিক্ষকের মধ্যে দ্বান্দ্বিক অবস্থান সৃষ্টি হয়।
তবে সহকারী প্রধান শিক্ষক আব্দুর রৌফ বলেন, ‘ফি ও বেতনের কোনই টাকা আমার কাছে নেই। সেগুলো আছে শ্রেণী শিক্ষকের কাছে। অথচ এ নিয়ে আমাকে লঞ্ছিত করা হলো। ফি ও বেতনের টাকা আছে শ্রেণী শিক্ষকদের কাছে’।
এব্যাপারে অধ্যক্ষ তোজাম্মেল হক বলেন, ‘তেমন কিছু ঘটেনি। সামান্য ভুল বুঝাবুঝি হয়েছিল। যা সমাধান হয়ে গেছে’।
শিবগঞ্জ থানার এস আই মাহফুজুর রহমান জানান, সামান্য ব্যাপারে ভুল বুঝাবুঝির কারনে ্এ ঘটনা ঘটেছিল। স্থানীয়লোকজনের মাধ্যমে পরিস্থিতি শান্ত করা হয়েছে’।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ৩০-০৭-১৬

,