গোমস্তাপুর সীমান্তে নিহত দু’ বাংলাদেশীর লাশ হস্তান্তর

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চাড়ালডাঙ্গা সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফ’র গুলিতে নিহত দু’ বাংলাদেশী যুবকের লাশ মঙ্গলবার হস্তান্তর করা হয়েছে।
বিজিবি’র ৪৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল জাহিদ হাসান জানান, দুপুর ১২ টায় সীমান্তের ২১৯ নম্বর পিলারের কাছে শূণ্যরেখায় অনুষ্ঠিত বিজিবি ও বিএসএফ’র কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে বিএসএফ বিজিবি’র কাছে দু’ যুবকের লাশ হস্তান্তর করে। পরে গোমস্তাপুর পুলিশের মাধ্যমে নিহত জোব্দুল ইসলামের লাশ তার ছোট ভাই তকবুল ইসলাম ও শাহজাহান আলী ভুট্টুর লাশ তার বড় ভাই কাজিরুল ্ইসলামের কাছে দেয়া হয়।
এদিকে, লাশ হস্তান্তরের পর একই স্থানে বিজিবি ও বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে পৃথক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিজিবি পক্ষে নেতৃত্ব দেন বিজিবি’র রাজশাহী সেক্টর কমান্ডার কর্ণেল জাকির হোসেন এবং বিজিবি পক্ষে নেতৃত্ব দেন বিএসএফ’র মালদা সেক্টরের ভারপ্রাপ্ত কমান্ডার এম এ জয়ী।
বিজিবি অধিনায়ক জাহিদ বলেন, ‘ বৈঠকে সীমান্ত হত্যার কঠোর প্রতিবাদ জানানো হয়। এতে মালদা সেক্টর কমান্ডার ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে আশ্বাস প্রদান করেন’।
সোমবার ভোররাতে চাড়ালডাঙ্গা সীমান্তের ২ শ গজ ভারতীয় অংশে ৮২ বিএসএফ’র অনুরাধাপুর ক্যাম্পের জোয়ানদের গুলিতে নিহত হয় গোমস্তাপুর উপজেলার চাড়ালডাঙ্গা গ্রামের দাউদ আলীর ছেলে জোব্দুল ইসলাম ভাদু (৩২) ও বেগপুর গ্রামের হুকমত আলী ছেলে শাহজাহান আলী ভুটু (৩০)। দু’যুবক নিহতের পর সোমবার বিকেলে বিজিবি ও বিএসএফ’র ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে ময়না তদন্ত শেষে লাশ হস্তান্তর করা হবে বলে জানিয়েছিল বিএসএফ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০৬-১৬

,