শিবগঞ্জে হোটেলে ভাত খেয়ে গরু ব্যবসায়ীরা অসুস্থ্য

শিবগঞ্জের তর্তীপুর হাট এলাকার একটি হোটেলে ভাত খেয়ে ১০ থেকে ১২জন গরু ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়েছে। তাদের শিবগঞ্জ স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়েছে।
শিবগঞ্জ স্বাস্থ্য কমপে¬ক্সের জুরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক আশিকুর রহমান জানান, উপজেলার শিবগঞ্জ পৌরসভাধীন তর্তীপুর হাটে গরু ক্রয় করতে আসা বেশ কয়েকজন গরু ব্যবসায়ী হাট এলাকার একটি হোটেলে শনিবার দুপুরে ভাত খাওয়ার পর অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাদেরকে সন্ধ্যায় শিবগঞ্জ স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করে। ভর্তি কৃতরা হলো উপজেলার  দাইপুকুরিয়া ইউনিয়নের মির্জাপুর গ্রামের তমিজ উদ্দিনের ছেলে দুলাল (৩৬) ও তার ভাই গোলাম রাব্বানী (৩৩), মৃত এমাজ উদ্দিনের ছেলে এমদাদুল আলম (৪৮),  বাসাইল গ্রামের মৃত আফসার আলির ছেলে শরিফুল আলম (৩২) রঘুপাগা  গ্রামের মৃত আঃ মজিদের ছেলে লুৎফর রহমান (৩৯) সহ কয়েকজন।
খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়া এমদাদুল আলম বলেন, ‘ তর্তিপুর হাটে গরু কিনতে এসে হোটেলে ভাত খাওয়ার পর থেকে মাথা ও পেট ব্যথা শুরু হয়। আস্তে আস্তে ব্যথা বেশী হয়ে অজ্ঞান হয়ে পড়ি। সন্ধ্যার দিকে স্থানীয়রা উদ্ধার করে শিবগঞ্জ স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করে’।
এদিকে, দুস্কৃতকারীদের যোগসাজসে গরু ব্যবাসায়ীদের টাকা হাতিয়ে নেয়ার জন্য খাবারে ক্ষতিকারক দ্রব্য মিশিয়ে তাদের অচেতন করতেই এ ঘটনা ঘটানো হয়েছে কিনা তা খতিয়ে দেখার দাবি জানিয়েছেন অসুস্থ্য হয়ে পড়া ব্যবসায়ীরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০৫-১৬

,