শিবগঞ্জের উজিরপুর ইউনিয়নের ভোট পুণরায় গণনার দাবি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার উজিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সদস্য পদের ভোট পুনরায় গণনার দাবি জানিয়েছে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সদস্য প্রার্থী রফিকুল ইসলাম। প্রধান নির্বাচন কমিশনারের কাছে এ বিষয়ে লিখিত আবেদন করেছেন তিনি।
টিউবওয়েল প্রতীক নিয়ে নির্বাচনী লড়াইয়ে থাকা আওয়ামী লীগ কর্মী রফিকুল ইসলাম তার আবেদনে বলেছেন, ৭ মে অনুষ্ঠিত উজিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে ২নং ওয়ার্ডের ৮৮নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মজিবুর রহমানের যোগসাজশে বিজয়ী সদস্য প্রার্থী নজরুল ইসলাম তার লোকজন নিয়ে টিউবওয়েল প্রতিকের এজেন্ট বের করে দিয়ে ভোট গণনা শুরু করেন। ওই আবেদন পত্রে বলা হয়, ভোট গণনাকালে টিউবওয়েল প্রতীকে প্রাপ্ত ৩৮৮ ভোট এবং প্রতিদ্বন্দ্বিপ্রার্থী নজরুল ইসলামের মোরগ প্রতীকের প্রাপ্ত ৩৮৯ ভোট। অপর দুই প্রতিদ্বন্দ্বি প্রার্থীর প্রাপ্ত ৩৬৬ ভোট এবং ২৭ ভোট অবৈধ ঘোষণা করা হয়। সদস্য প্রার্থীর ওই রেজাল্ট শীটে ১১৭০ ভোটার উপস্থিতি উল্লেখ করা হয়। অথচ সংরক্ষিত পদে রেজাল্ট শীটে ১১৭৩ ভোটার এবং চেয়ারম্যান পদে রেজাল্ট শীটে ১১৭২ জন ভোটার উপস্থিতি উল্লেখ করে।
আবেদনে অভিযোগ করা হয়, প্রিসাইডিং অফিসার মজিবুর রহমান ভোট কারচুপি ও জালিয়াতির মাধ্যমে সদস্য পদে মোরগ প্রতীকের প্রার্থী নজরুল ইসলামকে ০১ ভোটে বিজয়ী ঘোষণা করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ২১-০৫-১৬

,