ইউপি নির্বাচন > ভোলাহাটে প্রার্থী নিয়ে হয়েছে ‘অবাঞ্ছিত’ ও ‘মাঠ ছাড়ার’ খেলা

আগামী ৭ মে অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার চার ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাধারণ ভোটারদের মধ্যে গতবারের মত আমেজ না থাকলেও চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে ঘটেছে নানামুখি কর্মকান্ড। প্রার্থীদের ব্যাপক তৎপরতার অংশ হিসেবে দু’ স্বতন্ত্র প্রার্থী ঘোষাণা দিয়ে নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন। পাশাাপাশি আরেক স্বতন্ত্র প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।
ধান কাটার ভরা মৌসুমে অনুষ্ঠিত হওয়া এই নির্বাচনে ব্যাপক সংখ্যক কৃষক ভোটার এবার ধান কাটা নিয়ে ব্যস্ত থাকায় ভোলাহাটের চার ইউনিয়নেই এবার নির্বাচনের মিছিল সমাবেশগুলো অন্যান্যবারের মত জমে উঠেনি। নির্বাচনকে ঘিরে একটা ভিন্ন আমেজ সৃষ্টি হয়নি। তবে নির্বাচনে জেতার লড়াইয়ে মাঠে ব্যাপক তৎপরতা চালাচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি।
স্থানীয় সূত্র জানিয়েছে, প্রার্থী ‘ম্যানেজে’র অংশ হিসেরে দু’ দলই ব্যাপক তৎপরতা চালিয়েছেন। এতে ক্ষমতাসীন আওয়ামী লীগ সফল হলেও ব্যর্থ হয়েছে বিএনপি।
নির্বাচনী প্রচারণা যখন তুঙ্গে তখন নির্বাচনী মাঠ ছেড়েছেন চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটের গোহালবাড়ী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী আলাউদ্দিন।
রোববার গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ কক্ষে সংবাদ সম্মেলনে নিজে নির্বাচনী কার্যক্রম থেকে সরে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলী শাহকে সর্মথন দেয়ার কথা জানিয়েছেন আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী আলাউদ্দিন।
তার সমর্থকরাও নৌকার পক্ষে কাজ করবে বলে জানান আলাউদ্দীন।
এদিকে, ভোলাহাট সদর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শাহজাদী বিশ্বাস একই দিন অর্থাৎ রোবাবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলন করে নিজে নির্বচনী কর্মকান্ড থেকে নিজেকে ‘গুটিয়ে’ নেন। ভোলাহাটের আওয়ামী লীগের প্রার্থী আব্দুল খালেকের পক্ষে কাজ করার তিনি প্রত্যায় ব্যক্ত করেন ওই সাংবাদিক সম্মেলনে।
অন্যদিকে, বিএনপি তাদের বিদ্রোহী প্রার্থীদের নিয়ে বেকায়দায় পড়ার মুখে বির্দ্রোহী প্রার্থী ইয়াজদানী জর্জকে অবাঞ্ছিত ঘোষণা করে উপজেলা বিএনপি। উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোজাম্মেল হক চুটুসহ বিএনপি’র অন্যান্য নেতার সাংবাদিক সম্মেলন করে এ ঘোষণা দেন। তাতে ইয়াজদানী জর্জ বিএনপির কোন সদস্য নয় উল্লেখ করে বলা হয়, তিনি (জর্জ) বিএনপি’র একজন সমর্থক। তবে, ইয়াজদানী জর্জ অবাঞ্ছিত ঘোষণাকে প্রত্যাখান করে বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ছাড়া কেউ কাউকে বহিস্কার বা অবঞ্ছিত করতে পারে না।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০৫-১৬

,