ভোলাহাটে বিএনপি’র ‘বিদ্রোহী’ প্রার্থীকৈ ‘অবাঞ্চিত’ ঘোষণা করল বিএনপি

ভোলাহাট সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে ‘বিদ্রোহী প্রার্থী’ হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় থাকা বিএনপি নেতা ইয়াজদানী জর্জকে অবাঞ্চিত ঘোষণা করে উপজেলা বিএনপি। বুধবার ভোলাহাটের আম ফাউন্ডেশন সংলঘœ  রূপালী ব্যাংকের নিচে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।
উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোজ্জামেল হক চুটু সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন। এতে বলা হয়, ‘ভোলাহাট সদর ইউনিয়নে বিএনপি’র সর্মথক ইয়াজদানী জর্জ আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে ভোট করছেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েও নিজেকে বিএনপি’র প্রার্থী দাবী করায় তাকে বিএনপি থেকে অবাঞ্চিত ঘোষণা করা হলো’। সংবাদ সম্মেলনে তিনি বিএনপি’র বিভিন্ন স্তরের নেতাকর্মী ও সর্মথকদের কোন প্রকার বিভ্রান্তিতে না পড়ে ধানের শীষের পক্ষে কাজ করার আহবান জানান। সাংবাদিক সম্মেলনে অন্যান্যেও মঝে উপস্থিত ছিলেন, উপজেলা পর্যায়ের বিএনপি’র সিনিয়ার সহ সভাপতি মাহাতাব উদ্দিন, সহ সভাপতি সহকারী অধ্যাপক আমিনুল হক, আনোয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আল হেলাল, শফিকুল ইসলাম তোতা, আহসান হাবিব, সাংগঠনিক সম্পাদক কাউসারুল ইসলাম রন্জুসহ অন্যান্য নেতারা।
সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে জানানো হয়, ইয়াজদানী জর্জ দলের কোন তালিকা ভূক্ত সদস্য নয় তবে সর্মথক।
একজন সর্মথককে কেন অবাঞ্চিত ঘোষণা করা হচ্ছে এমন প্রশ্নে জানানো হয়, ইয়াজদানী নিজেকে বিএনপি’র প্রার্থী দাবী করায় এ পদক্ষেপ নিতে হয়েছে।
এব্যাপারে ইয়াজদানী জর্জ বলেন, বিএনপি’র কোন নেতাকর্মী ও সর্মথককে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ছাড়া অন্য কেউ অবাঞ্চিত কিংবা বহিস্কারের ক্ষমতা রাখেনা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, ভোলাহাট/ ০৪-০৫-১৬

,