ইউপি নির্বাচন > শিবগঞ্জে মনোনয়ন পত্র জমা দিতে শতশত যানবাহনের ব্যবহার সঙ্গে খাবারও বিতরণ

আসন্ন ইউপি নির্বাচনকে  উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ১৪ ইউনিয়নের মনোনয়ন পত্র জমান দেয়ার শেষ দিনে  বৃহস্পতিবার প্রার্থীরা ব্যাপক যানবহনের ব্যবহার করেছেন। সেই সঙ্গে আয়োজন করেছে ভুড়িভোজেরও।
সূত্র জানায়, মনোনয়ন পত্র জমা দেয়াকে সামনে রেখে বুধবার বিকাল থেকেই প্রার্থীরা নিজ নিজ এলাকায় প্রস্তুতি নিতে শুরু করে  এবং বৃহস্পতিবার সকাল ১০ থেকে বিকাল পর্যন্ত চেয়ারম্যান পদে ৭৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ১শ ৮৯ জন ্এবং সদস্য  পদে ৫শ ৬৭জন মনোনয়ন পত্র জমা দেন।  এসময় চেয়ারম্যান ও সদস্য পার্থীরা  শত-শত যানবহনের মাধ্যমে হাজার হাজার লোক নিয়ে নির্বাচন অফিসের সামনে জমায়েত হয়। চেয়ারম্যন পদে ৭৫ জনের মধ্যে প্রায় ২৫/৩০ জনই আচরন বিধি লংঘন করার অভিযোগ উঠেছে। সদস্য পদে আচরন বিধি লংঘনের ঘটনা আরো অনেক বেশী। সূত্র জানায়, আচরণ বিধি লংঘনের ক্ষেত্রে আওয়ামীলীগ ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের সংখ্যাই বেশী।
অভিযোগে জানাগেছে, মনাকষা, দূর্লভপুর, চককীর্তি, মোবারকপুর, ধাইনগর, নয়ালাভাঙ্গাসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেয়া উপল্েক্ষ গরু জবাই করে বড় ধরনের খানার আয়োজন করেছে। নিজ নিজ এলাকায় শত শত মোটর সাইকেল.অটো, মিশুক ও ট্রাক নিয়ে শো-ডাউন করতে করতে নির্বাচন অফিসে গেছে। তাছাড়া অন্যান্য চেয়ারম্যান ও সদস্য পদের প্রার্থীরাও প্রার্থী প্রায় সহস্যাধীন  প্যাকেট খাবার বিতরন করেছে। অনেকেই হোটেল রিজার্ভ করে নিজ নিজ কর্মীদের খাবার ব্যবস্থা করেছে। মনাকষা ইউনিয়নো জনৈক চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে প্রায় ৩ হাজার প্যাকেট খাবার বিতরন করা হয়েছে।
দুর্লভপ্র ইউনিয়নে একজন চেয়ারম্যান প্রার্থীর প্রায় ১শ মোটর সাইকেল, ৫০খানা অটোবাইক, কয়েকখানা ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহনের শো-ডাউন নিয়ে নির্বাচন অফিসে যেতে দেখা গেছে।
লোকজনের শো-ডাউনের অভিযোগ অস্বীকার করে কয়েজন চেয়ারম্যান প্রার্থী বলেন, ‘কোন লোককে ডাকা হয়নি। জনগণ নিজ ইচ্ছায় শো-ডাউন করেছে’।  তারা বলেন, ‘আমরা কোন আচরণ বিধি লংঘন করিনি’।
এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার কাইশার রহমান বলেন, আমরা বার বার সতর্ক করার পর প্রার্থীরা আচরণ বিধি লংঘন করেছেন। আমরা এব্যাপারে আবারো সতর্ক করেছি। তারপর যদি কেউ আচরণ বিধি লংঘন করে, তার বিরুদ্ধে আইনুগ ব্যবস্থা গ্রহণ করবো।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ / ০৯-০৪-১৬

,