শিবগঞ্জে বিরল প্রজাতির দুটি লক্ষী পেঁচা উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিরল প্রজাতির দুটি লক্ষি পেঁচার ছানা অনুসন্ধান মিলেছে। ছানা দুটি দেথেেত শত শত লোক ভিড় করেছে। তবে ছানা দুটি উ্দ্ধারে বন বিভাগ এগিয়ে আসেনি বলে বলে অভিযোাগ উঠেছে। ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন এলাকার হরিনগর উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষের সামনে।
স্থানীয় শিক্ষক জালাল উদ্দিন জানান, শনিবার সকাল ৯টার দিকে ছাত্রছাত্রীরা বিদ্যালয়ে  এসে অফিসের সামনে প্রথমে একটি বিরল প্রজাতির  লক্ষী পেঁচার ছানা  দেখতে পেয়ে  প্রথমে প্রধান শিক্ষক ও পরে শিক্ষকমন্ডলীকে খবর দেয়। আমরা এসে পৌঁছা মাত্র আরো। একটি বিরল জাতির লক্ষী  পেঁচার ছানা আসে।
তিনি আরো জানান, আমরা কেউ এধরনের বিরল প্রজাতির লক্ষী পেঁচার ছানা কখনো দেখিনি। এই সময় লক্ষী পেঁঁচার ছানা দুটি এক নজর দেখার জন্য লোকজন ভীড় করে।
এ ব্যাপারে বিদ্যালয়ের পক্ষে থেকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফাজ উদ্দিনকে বিষয়টি জানানো হলে তিনি বন বিভাগকে জানান। কিন্তু এ সংবাদ লিখা পর্যন্ত বন বিভাগ লক্ষী পেঁচার ছানা উদ্ধারের কোন ব্যবস্থা করেন নাই। ছানা দুটি বিদ্যালয় কর্তৃপক্ষের তত্বাবধানে আছে। তবে রাতে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০৯-০৪-১৬

,