আমের রাজধানীতে আসছেন হানিফ সংকেত

দেশের সর্বাধিক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’র এবারের পর্বটি চিত্রায়ন হবে আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জে। ইত্যাদি’র নানান অনুষ্ঠান আমের বাগানে বাগানে চিত্রায়নের পাশাপাশি আম বাগানেই মঞ্চ তৈরী করে মঞ্চস্থ হবে বিভিন্ন অনুষ্ঠানমালা। যা বিটিভিতে ‘অন ইয়ার’ হওয়ার আগেই সরাসরি উপভোগ করবেন চাঁপাইনবাবগঞ্জের মানুষ।
সূত্র জানিয়েছে, জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি দেশের বিভিন্ন প্রান্তে আয়োজনের অংশ হিসেবে আমের মৌসুমকে সামনে রেখে ইত্যাদি কর্তৃপক্ষ এবারের পর্ব আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জে করার সিদ্ধান্ত গ্রহণ করে। সেই সিদ্ধান্ত অনুযায়ী ইতোমধ্যে ইত্যাদি’র একটি টিম চাঁপাইনবাবগঞ্জ পরিদর্শনও করেছেন। ওই সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জে ইত্যাদি’র পর্ব চিত্রায়নের সিদ্ধান্তের পর ইত্যাদি’র পক্ষ থেকে সহযোগিতার জন্য যোগাযোগ করা হয় চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’র সম্পাদক ও কালের কণ্ঠের সাংবাদিক শহীদুল হুদা অলকের সঙ্গে। একইভাবে যোগাযোগ করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহিদুল ইসলামের সঙ্গেও। জেলা প্রশাসকের সঙ্গে আলাপ শেষে ইত্যাদি অনুষ্ঠানের সহকারী পরিচালক ও ফাগুন অডিও ভিশনের প্রোগ্রাম এক্সিউটিভ মোহাম্মদ মামুননের নেতৃত্বে ৪ সদস্যের একটি অগ্রগামি টিম রোববার রাতে চাঁপাইনবাবগঞ্জ আসেন। তারা ইত্যাদি অনুষ্ঠান চিত্রায়নের স্থান নির্ধারণের জন্য তারা চাঁপাইনবাবগঞ্জের কয়েকটি আম বাগান পরিদর্শন করেন। সেই সব আম বাগানের ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র ধারণ করেন। এর মধ্যে অন্যতম হচ্ছে চাঁপাইনবাবগঞ্জের কল্যাণপুর হর্টিকালচার সেন্টার, আঞ্চলিক উদ্যানতত্ব গবেষণা কেন্দ্র ( আম গবেষণা কেন্দ্র)। এ সময় তাদের সঙ্গে ছিলেন সাংবাদিক শহীদুল হুদা অলক।
ইত্যাদির সহকারী পরিচালক মামুন জানান, আম বাগানগুলোর ধারণ করা স্থির চিত্র ও ভিডিও ফুটেজগুলো নিয়ে ঢাকায় চুড়ান্ত সিদ্ধান্ত হবে কোন স্থানে অনুষ্ঠান চিত্রায়ন হবে।
কবে অনুষ্ঠান চিত্রায়ন হবে এই দিনক্ষণ চুড়ান্ত না হলেও তিনি বলেন, ‘ আমের মৌসুম জমে উঠার সময় অর্থাৎ এপ্রিলের প্রথম সপ্তাহের পরপরই অনুষ্ঠানের আয়োজন হবে’।
অগ্রগামি টিম চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থান পরিদর্শনের পাশাপাশি এই নিয়ে নিরাপত্তার বিষয়সহ অন্যান্য ব্যাপারে তারা চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহিদুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ আল মামুনের সঙ্গে সাক্ষাত করেন। তিনি ইতিহাস ও ঐতিহ্যের খোজ খবর ও সহযোগিতা নিতে যোগাযোগ করেন চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান ড. মাযহারুল ইসলাম তরু’র সঙ্গেও।
ইত্যাতির চার সদস্যের একটি অগ্রগামী টিম গত দুই দিন চাঁপাইনবাবগঞ্জে অবস্থানের পর মঙ্গলবার ঢাকায় ফিরে গেছেন।

এদিকে, ইত্যাদির এবারের পর্ব চাঁপাইনবাবগঞ্জে চিত্রায়ন হবে এমন খবর ফেসবুকে ছড়িয়ে পড়ে। এরপর থেকেই যেন ফেসবুকে ভক্তদের উচ্ছাস ছড়িয়ে পড়ে। অনেকেই নিজের ফেসবুক একাউন্টে চাঁপাইনবাবগঞ্জে ইত্যাদি অনুষ্ঠান করার জন্য ইত্যাদি টিমকে ধন্যবাদ দেন। কেউ কেউ আবার চাঁপাইনবাবগঞ্জে ইত্যাদির মত জনপ্রিয় অনুষ্ঠান হচ্ছে এজন্য নিজেকে গর্বিত মনে হচ্ছে এমনও কথা বলেছেন। কবে ধারণ করা হবে সেই জনপ্রিয় অনুষ্ঠান ইত্যাদি, এটা না জানলেও এ নিয়ে
চাঁপাইনবাবগঞ্জের ফেসবুক ব্যবহারকারীদের উচ্ছাস যেন থামছেই না।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-০৩-১৬

,