এমপি রাব্বানীর বহিস্কার সুপারিশ নিয়ে পাল্টাপাল্টি মানববন্ধন সমাবেশ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও পল্লী বিদ্যুৎ আন্দোলনের নেতা গোলাম রাব্বানীকে দল থেকে স্থায়ী বহিস্কারের সুপারিশকে ঘিরে স্থানীয় আওয়ামী লীগে কোন্দল চরম আকার ধারণ করেছে। বৃহস্পতিবার একপক্ষ বহিস্কারের সুপারিশ বাতিলের দাবিতে অন্যপক্ষ সুপারিশ কার্যকরের দাবিতে পাল্টাপাল্টি মানববন্ধন ও সমাবেশ করেছে।
শিবগঞ্জ থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক সফিকুল ইসলাম সফিক জানান, শিবগঞ্জ বাজারে তিন নেতার বহিস্কারের সুপারিশের প্রতিবাদে শিবগঞ্জ উপজেলা, পৌর আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীর ব্যানারে মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়। সকাল ১১টাা হতে সাড়ে ১২টাপর্যন্ত শিবগঞ্জ মডেল স্কুলের সামনে প্রায় ১ কিলোমিটার ব্যাপী মানববন্ধনে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতা কর্মী অংশ গ্রহণ করেন। এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন শিবগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পদক এ্যাডভোকেট আতাউর রহমান পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, শিবগঞ্জ উপজেলা সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, আওয়ামী লীগ নেতা স্ইাদুর রহমান ভল্টু, কাজি এমদাদুল হক, সাবেক ছাত্রলীগ নেতা মামুন, শ্যামপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ডিউকসহ অন্যরা। এসময় বক্তরা বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দীন মণ্ডল এবং সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আবদুল ওদুদ দলে বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই ষড়যন্ত্র ও অগঠনতান্ত্রিকভাবে সংদস সদস্য গোলাম রাব্বানীসহ তিন নেতাকেদল থেকে বরখাস্তের সুপারিশ করেছে। তাদের ষড়যন্ত্র কোনোভাবেই মেনে নিবেনা স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। কারণ ২০১৩ সালে যখন জামায়াত ব্এিনপির নাশকতায় ও হামলায় আওয়ামীলীগ কর্মীরা যখন অসহায় ছিল তখন শিবগঞ্জের অনেক নেতাকেই দেখতে পাওয়া যায়নি। জেলা নেতারাও আশ্রয় দেয়নি। তারা বলেন, সামনে ইউপি নির্বাচন কেন্দ্র করে যখন এমপি গোলাম রাব্বানী দলের তৃণমূল পর্যায়ের মতামতের ভিত্তিতে চেয়ারম্যান প্রার্থী মনোনয়নের চেষ্টা করছেন ঠিক সে সময় একটি মহল দলের মধ্যে বিশৃংঙ্খা সৃষ্টি করে নির্বাচনী প্রক্রিয়াকে ব্যহত করার চেষ্টা করছেন।
অগঠনতাতিন্ত্রক প্রক্রিয়ায় বরখাস্তের সুপারিশ করে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গুরুতর অপরাধ করেছেন উল্লেখ করে বক্তারা বলেন, ওই দুইজনকে দল থেকে বহিস্কার করে জেলা কমিটি ভেঙ্গে দেয়ার জন্য জননেত্রী শেখ হাসিনার নিকট  দাবি জানান।
বক্তারা দাবি আদায়ের লক্ষে শিবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত লংমার্চ কর্মসূচি পালন করা হবে বলেও হুশিয়ারী উচ্চারণ করেন।
এদিকে আমাদের নিজস্ব প্রতিবেদক আসাদুল্লাহ জানান, গোলাম রাব্বানীসহ তিন নেতার বহিস্কারের সুপারিক কার্যকরের দাবিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরে পাল্টা মানববন্ধন ও সমাবেশ করেছে আওয়ামী লীগের অপর অংশ। চাঁপাইনবাবগঞ্জ শহরের সরকারি কলেজ মোড়স্থ মুজিব চত্বরে অনুষ্ঠিত এ সমাবেশে গোলাম রাব্বানী, আতাউর রহমান ও কারিবুল হক রাজিনকে বহিস্কারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শামিল উদ্দীন শিমুল, শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুলসহ বেশ কয়েকটি ইউনিয়ন আওয়ামী লীগের নেতা।
সমাবেশে বক্তারা গোলাম রাব্বানীসহ তিন নেতার বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত অমান্য করার অভিযোগ তুলে ধরে বলেন, শিবগঞ্জে রাব্বানীর নেতৃত্বে আওয়ামী লীগ নয়, সংগ্রাম পরিষদ (বিদ্যুৎ আন্দোলনের সময়ের একটা সাংগঠনিকরূপ) পৃষ্টপোষকতা পাচ্ছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের মূল্যায়ন না করে রাব্বানী তার বাহিনীকে মূল্যায়ন করছে।
উল্লেখ করা যেতে পারে, শিবগঞ্জ পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ার অভিযোগে গোলাম রাব্বানীসহ তিন নেতাকে বহিস্কারের সুপারিশ করে জেলা আওয়ামী লীগ।






চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-০৩-১৬

,